Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবিতে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত: ১৬ আগষ্ট ২০২২, ০৫:০৬

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন

জাবি লাইভ: গভীর শোক ও যথাযথ মর্যাদায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পালিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস। এ উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ন'টায় উপাচার্য অধ্যাপক নুরুল আলমের নেতৃত্বে একটি শোক র‍্যালি বের হয়।

র‍্যালিটি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনার হতে শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে শেষ হয়। এ সময় উপাচার্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন।

এরপর বিভিন্ন আবাসিক হল, বিশ্ববিদ্যালয় মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদসহ অন্যান্য প্রতিষ্ঠান এবং পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সেখানে শ্রদ্ধা নিবেদন করেন।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক নুরুল আলম বলেন, ‘আজ ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস। আজকের এই দিনে আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী ও মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে চিরতরে হারিয়েছি। ১৯৭৫ সালের এদিনে ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে। সেদিন বঙ্গবন্ধুর সহধর্মিণীসহ তাঁর পরিবারের ঘনিষ্ঠজন ও শিশুপুত্র শেখ রাসেলকে হত্যা করে। বঙ্গবন্ধু সবসময় এবং সারাজীবন বাঙালির হৃদয়ে আছেন। যা চিরকাল অব্যাহত থাকবে।'

এর আগে সকাল সোয়া ৯ টায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে সকাল ১১ টায় উপাচার্যের নেতৃত্বে ধানমণ্ডি ৩২ নং সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবন ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন, পুরো আগস্ট মাসব্যাপী কালো ব্যাজ ধারণ, আলোচনা সভা, পুরাতন কলা ভবনে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বাদ আসর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

ঢাকা, ১৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ