Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রক্সি: মূল হোতাসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০২২, ০২:০৪

প্রক্সি দিতে এসে আটক মো. আকতারুল ইসলাম

জবি লাইভ: গুচ্ছভুক্ত ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষায় আরেকজনের হয়ে 'প্রক্সি' পরীক্ষা দেওয়ার অভিযোগে মূলহোতা মো. রাব্বিসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রাজধানীর কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করেন জবির কলা অনুষদের ডিন ও বি ইউনিটের পরীক্ষা সমন্বয়ক অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন।

মামলার বাঁকি আসামিরা হলেন- প্রক্সি দিতে এসে আটক মো. আকতারুল ইসলাম ও মূল শিক্ষার্থী সেজান মাহফুজ।

কোতোয়ালি থানার ওসি মিজানুর রহমান মামলার বিষয়টি জানান। গতকাল শনিবার রাতে এ মামলা করা হয়। ওসি বলেন, 'পরীক্ষায় প্রক্সি দেওয়ার ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিনজনের বিরুদ্ধে মামলা করেছেন। ঘটনার সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে।'

মামলার এজাহারে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে GST গুচ্ছভুক্ত বি ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণের নিমিত্তে আগত শিক্ষার্থীদের প্রবেশপত্রসহ অন্যান্য কাগজপত্র যাচাইয়ের জন্য বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. মহিউদ্দিন এর নেতৃত্বে গৌতম কুমারসহ একটি কমিটি গঠন করা হয়। উক্ত কমিটি বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের ১০২০ নম্বর কক্ষের পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের কাগজপত্র যাচাই করার সময় একজন পরীক্ষার্থীর প্রবেশপত্রে সংযুক্ত ছবির সঙ্গে উক্ত পরীক্ষার্থীর চেহারার মিল না থাকায় সহকারী প্রক্টর মো. মহিউদ্দিন ওই শিক্ষার্থীর কাগজপত্র যাচাইকালে গরমিল পরিলক্ষিত হয়। পরে প্রক্টর অফিসে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে একপর্যায়ে সে জানায় পলাতক আসামী সেজান মাহফুজ ও রাব্বির পরামর্শ, প্ররোচনায় ২ নম্বর আসামী সেজান মাহফুজ এর পরিবর্তে এক লাখ চল্লিশ হাজার টাকার চুক্তিতে উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

উল্লেখ্য যে, গতকাল শনিবার গুচ্ছের বি ইউনিটের পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সেজান মাহফুজ নামের এক শিক্ষার্থীর পরীক্ষার প্রক্সি দিতে আসলে প্রক্টরিয়াল বডির সদস্যরা সন্দেহজনকভাবে রবিউলকে আটক করে। এসময় তার কাছ থেকে একটি মোবাইল, ব্যাংকের কার্ড উদ্বার করা হয়। ব্যাংক কার্ডে ২৬ লক্ষ টাকা পাওয়া যায়।

ঢাকা, ১৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ