Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
স্পট: জগন্নাথ বিশ্ববিদ্যালয়

গুচ্ছ ভর্তি পরীক্ষায় 'প্রক্সি' দিতে এসে ঢাবি শিক্ষার্থী গ্রেপ্তার

প্রকাশিত: ১৪ আগষ্ট ২০২২, ০৩:৪৯

গুচ্ছ ভর্তি পরীক্ষায় 'প্রক্সি' দিতে এসে ঢাবি শিক্ষার্থী গ্রেপ্তার

জবি লাইভ: আবারো ধরা খেলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। সামান্য কটি টাকার লোভে ভর্তি পরীক্ষা দিতে এসে জেল-জরিমানা গলায় নিতে হলো তাকে। গুচ্ছভুক্ত ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষায় আরেকজনের হয়ে 'প্রক্সি' পরীক্ষা দিতে এসে আটক হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। আবির নামের ঐ শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন বরে জানা যায়।

শনিবার (১৩ আগষ্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে গুচ্ছের 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষায় 'সেজান মাহফুজ'র হয়ে প্রক্সি দিতে এসে জবি প্রক্টরিয়াল বডির সদস্যদের হাতে সন্দেহাতীতভাবে আটক হয়েছে।

এরপর আবিরের কাছ থেকে একটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের কার্ড উদ্ধার করা হয়। ব্যাংক কার্ডে ২৬ লক্ষ টাকা পাওয়া যায়। যা গত দুইদিনে অস্বাভাবিকভাবে লেনদেন করা হয়েছে।পরে জিজ্ঞাসাবাদ শেষে তাকে পুলিশে সোপর্দ করে প্রক্টরিয়াল বডি। ভর্তি পরীক্ষায় জালিয়াতির একটি বড় চক্রের অংশ হিসেবে সে কাজ করছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। জাহাঙ্গীরংর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় একজনের প্রক্সি দিয়েছে বলেও প্রমাণ পাওয়া গিয়েছে। ওই শিক্ষার্থীর সাথে কথোপকথনের প্রমাণও প্রতিবেদকের হাতে এসেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, 'এ ছেলেকে সন্দেহজনকভাবে প্রক্টরিয়াল বডির সদস্যরা আটক করে। ওর কাছ থেকে আমরা যা উদ্ধার করেছি প্রাথমিকভাবে তাতে প্রক্সি দেওয়ার সত্যতা মিলেছে। তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।'


ঢাকা, ১৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওটিএম


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ