Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবিতে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত: ৯ আগষ্ট ২০২২, ০২:০৮

বঙ্গমাতার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ

জাবি লাইভ: নানা আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদার সাথে পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে সোমবার (৮ আগস্ট) বঙ্গমাতার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ, স্মৃতিচারণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বেলা ১১ টায় উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলমের নেতৃত্বে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এছাড়াও বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ, বিভিন্ন হলের প্রভোস্ট, ওয়ার্ডেন, হাউজ টিউটর ও শিক্ষার্থীরা বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, 'জাতির পিতার দেশপ্রেম, রাজনৈতিক দুরদর্শিতা, সাহসিকতা, ত্যাগ ও অনুপ্রেরণার উৎস ছিলেন বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিব। তিনি অত্যন্ত সাদাসিধে জীবন যাপন করতেন। তিনি ছিলেন গরীবদের বন্ধু। ঠিক তেমনি অসহায়দের কষ্টেও তার হৃদয় সবসময় ব্যথিত হতো। গরীব ও অসহায়দের তিনি স্নেহ করতেন, সাহায্য করতেন।'

তিনি আরও বলেন, 'বঙ্গমাতা বঙ্গবন্ধুর অবর্তমানে একদিকে যেমন সংসার চালাতেন অন্যদিকে তিনি তাঁর ছেলেমেয়েদের লেখাপড়ার ব্যাবস্থাও করেছেন। রাজনৈতিক নেতাদের দিয়েছেন বিভিন্ন পরামর্শ ও উপদেশ। এই মহীয়সী নারীর জন্মদিনে আমরা তাঁকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি।'

অনুষ্ঠানে আগত অন্যান্যরাও বাংলাদেশের স্বাধিকার আন্দোলন ও স্বাধীনতা সংগ্রামে বঙ্গমাতার অবদানের কথা স্মরণ করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার, রেজিস্ট্রার রহিমা কানিজ, প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান, প্রভোস্ট কমিটির সভাপতি আব্দুল্লাহ হেল কাফি সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ঢাকা, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ