Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি: জাবিতে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ৮ আগষ্ট ২০২২, ০৫:০৬

মহাসড়ক অবরোধ

জাবি লাইভ: জ্বালানি তেলের রেকর্ড মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়-সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। রোববার (৭ আগস্ট) বেলা সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধানফটকের সামনের এ অবরোধ চলে।

বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে বিক্ষোভ ক্যাম্পাসের বিভিন্ন অনুষদ ঘুরে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধের মধ্য দিয়ে শেষ হয়। এ সময় ঢাকা-আরিচা মহাসড়কের বিশ্ববিদ্যালয় সংলগ্ন লেনে প্রায় আধা ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এ সময় ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক তাসবিবুল গণি নিলয় বলেন, ‘সরকার জনগণের ভোগান্তি কমানোর বিপরীতে মন্ত্রী, আমলাদের পকেট গরম করার জন্য কাজ করছে। দরিদ্র মানুষগুলো মূল্যবৃদ্ধির পর কীভাবে বাঁচবে তা সরকারের চিন্তার বিষয় নয়।’

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক কনোজ কান্তি রায় বলেন, ‘সরকার জনগণের কথার কোনো তোয়াক্কা করছে না। এখন জনগণ কীভাবে বাড়তি খরচ মেটাবে? প্রতিমুহূর্তে সরকার আমাদেরকে শোষণ কাঠামোর মধ্যে ফেলছে। এভাবে আমাদের রক্ত চুষে খাওয়া হচ্ছে। আমরা যখন না-খেয়ে মরব তখন আমাদের আমলারা বিদেশে আয়েশ করবে।’

মহাসড়কে সমাবেশ চলাকালে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি সৌমিক বাগচী বলেন, দেশে হঠাৎ করে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করা হয়েছে। এর মাধ্যমে এখন সব ধরনের পণ্যের দাম বাড়ছে। দেশে একরকম উৎসবের মতো করে দ্রব্যমূল্যের দাম বাড়ানো হচ্ছে। এর পেছনে একের পর এক খোঁড়া যুক্তি দেওয়া হচ্ছে। শুধু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় নয়, সারাদেশ থেকেই এই মূল্যবৃদ্ধির প্রতিবাদ আসা উচিত।

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ