Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রীদের অবস্থান কর্মসূচিতে উত্তপ্ত জাবি

প্রকাশিত: ৫ আগষ্ট ২০২২, ১৯:০৩

ছাত্রীদের অবস্থান কর্মসূচিতে উত্তপ্ত জাবি

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নওয়াব ফয়জুন্নেসা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক নাহিদ হকের পদত্যাগসহ সাতদফা দাবিতে হলের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন আবাসিক ছাত্রীরা। ক্যান্টিনে তালা ঝুলিয়ে হলের সামনে বৃহস্পতিবার (০৪ আগস্ট) রাতে হলের অবস্থান নেন তারা।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো- বাজে ক্যান্টিন বন্ধ করে নতুন ক্যান্টিন চালু করা, ডাইনিংয়ের খাবারের মান বাড়নো, হল সংস্কারের নামে দীর্ঘ সূত্রিতার দ্রুত অবসান ও সংস্কার কার্যক্রমের যথাযথ পর্যবেক্ষণের ব্যবস্থা করা, নতুন নতুন নিয়মের নামে ছাত্রীদের হয়রানি বন্ধ করা, হল পূর্ণরূপে সিসিটিভি ক্যামেরার আওতাভুক্ত করা ও রিডিং রুম নির্মাণ করা।

এরই মধ্যে রাত সাড়ে ৯টার দিকে প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফী ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়া হবে বলে আশ্বস্ত করলে তা ব্যর্থ হয়। শিক্ষার্থীরা হল প্রভোস্টের পদত্যাগসহ সাত দফা দাবি না মানা পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানান। তবে, এ বিষয়ে প্রভোস্ট অধ্যাপক নাহিদ হকের বক্তব্য পাওয়া যায়নি।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ক্যান্টিনের নিম্ন মানের খাবারের বিষয়ে বেশ কয়েকবার হল কতৃপক্ষের সঙ্গে কথা বলার চেষ্টা করেছি; তবে তারা আগ্রহ প্রকাশ করেননি। শিক্ষার্থীদের যেকোনো কাজে প্রাধ্যক্ষকে পাওয়া যায় না।

তারা আরও জানান, ক্যান্টিনে খাবারের অতিরিক্ত মূল্য নির্ধারণ করায় শিক্ষার্থীরা সাধারণ সভায় খাবারের দাম কমানোর প্রস্তাব দেয়। পরে খাবারের দাম কমানো হলে ক্যান্টিন মালিক ছাত্রীদের সাথে খারাপ ব্যবহার ও নিম্নমানের খাবার পরিবেশন করা শুরু করে।

এ সময় শিক্ষার্থীদের দাবিগুলো সম্পর্কে হলের ওয়ার্ডেন ও পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মো. হাবিবুর রহমান বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো সম্পর্কে অবগত হয়েছি। শুধুমাত্র তিন মাসের জন্য হলের নতুন ক্যান্টিন পর্যবেক্ষণে রাখা হয়েছে। আর ক্যান্টিন কর্মচারীর খারাপ আচরণের কথা আজই জানানো হয়েছে।


ঢাকা, ০৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ