Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
সাংবাদিকদের হুমকি...

জবি ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে জিডি

প্রকাশিত: ৫ আগষ্ট ২০২২, ০৪:৪৩

জবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কোতয়ালী থানায় সাধারণ ডায়েরী দায়ের করেছেন তিন সংবাদিক ও সাংবাদিক সংগঠন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। কর্মরত গণম্যাধ্যমকর্মীকে হুমকি দেয়ায় এ পদক্ষেপ নিয়েছেন তারা।

বৃহস্পতিবার (০৪ আগষ্ট) বিকেলে কোতয়ালী থানায় গিয়ে সাধারন ডায়েরী করেন ওই তিন সাংবাদিক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব এর সাংবাদিকদের পক্ষে ডায়েরী করেন সংগঠনটির সাধারন সম্পাদক আরমান হাসান।

ডায়েরী দায়ের করা সাংবাদিকগণ হলেন, বাংলাট্রিবিউন এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আসসাইফ সুবর্ণ, রাইজিংবিডি এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মেহেদী হাসান, বিডি জার্নাল এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অনুপম মল্লিক।

জিডি থেকে জানা যায়, সাংবাদিকগণ তাদের পেশাগত দায়িত্ব পালন করলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি ইব্রাহিম ফরাজী এবং এসএম আক্তার হোসাইন এর নির্দেশে তাদের কর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দেয়, কুরুচিপূর্ণ মন্তব্য করে এবং দেখে নেয়ার হুমকি দেয়। আরো জানা যায়, ইব্রাহিম ফরাজীর কর্মী রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১১ ব্যাচের আব্দুল বারেক এবং সাধারণ সম্পাদকের কর্মী একই ব্যাচের পরিসংখ্যান বিভাগের মিনুন মাহফুজ এসব কাজে প্রত্যক্ষ ভূমিকা পালন করে। সংগঠনটির সাধারণ সম্পাদক সাংবাদিকদের নিরাপত্তা চেয়ে জিডি দায়ের করেন।

ফেসবুক থেকে নেওয়া

ভুক্তভোগী সাংবাদিক আসসাইফ বলেন, আমি একজন গণমাধ্যমকর্মী। পেশাগত দায়িত্ব পালন করায় জবি ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি সাধারন সম্পাদকের মদদে তাদের কর্মীরা সামাজিক মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য হুমকি প্রদান করে। যা আমাকে সামাজিকভাবে হেয় করেছে।

ভুক্তভোগী সাংবাদিক মেহেদী হাসান ক্যাম্পাসলাইভকে বলেন, নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় হুমকির শিকার হয়েছি। আমাকে ভবিষ্যতে দেখে নেয়ারও হুমকি দেয়া হয়। যা আমার পেশাগত দায়িত্ব পালনে বাঁধা হয়ে দাঁড়িয়েছে।

ভুক্তভোগী সাংবাদিক অনুপম মালাকার ক্যাম্পাসলাইভকে জানান, জবি ছাত্রলীগ কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার হলে আমাকে দেখে নেয়ার হুমকি দিয়েছে সভাপতি ও সাধারন সম্পাদকের কর্মীরা।

এবিষয়ে স্থগিত কমিটির সাধারন সম্পাদক আক্তার হোসাইন কে বারবার ফোন দিয়েও পাওয়া যায়নি।

এ বিষয়ে স্থগিত কমিটির সভাপতি ইব্রাহিম ফরাজী ক্যাম্পাসলাইভকে বলেন, 'গতকালকের নিউজ সঠিক ছিল। তারপরও তারা কেন হুমকি দিয়েছে তা আমি জানি না। তবে যেহেতু ক্যাম্পাসের বিষয় তাই এটি প্রশাসনের মাধ্যমে সমাধান হলে ভালো হয়।'

উল্লেখ্য, এর আগেও অভিযুক্ত মিনুন মাহফুজ সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেছিল। যা পরে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে মুচলেকা ও ক্ষমা চেয়ে বিষয়টির সমাধান করেন।

ঢাকা, ০৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ