Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভর্তি পরীক্ষা ঘিরে জাবিতে খাবারের দাম ও গাড়ি ভাড়ায় নৈরাজ্য

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২, ২৩:৩৭

জাবিতে খাবারের দাম ও গাড়ি ভাড়ায় নৈরাজ্য

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ রবিবার। সকাল ৯ টায় সি ইউনিটের প্রথম শিফটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয় পাঁচ দিনের এই ভর্তিযুদ্ধ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর সূত্রে জানা গেছে, এবারের ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে ৪৬৬ আসনের বিপরীতে ৭৬ হাজার ৩৭৯ জন, ‘বি’ ইউনিটে ৩৮৬ আসনের বিপরীতে ৪৮ হাজার ৩৪৭ জন, ‘সি’ ইউনিটে ৪৬৭ আসনের বিপরীতে ৫৩ হাজার ৪৩০ জন, ‘ডি’ ইউনিটে ৩২০ আসনের বিপরীতে ৮৭ হাজার ৭২৮ জন ও ‘ই’ ইউনিটে ২৫০ আসনের বিপরীতে ১৮ হাজার ৭২১ জন শিক্ষার্থী লড়বেন।

ভর্তি পরীক্ষা দিতে ইতোমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসতে শুরু করেছেন ভর্তি ইচ্ছুক পরীক্ষার্থী ও তাদের অভিভাবকেরা। তবে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে পুরো জাহাঙ্গীরনগর ক্যাম্পাসে বেড়ে গেছে গাড়িভাড়া ও খাবারের দাম। ক্যাম্পাস জুড়ে রিকশা ভাড়া কোনো কোনো ক্ষেত্রে স্বাভাবিকের চেয়ে তিন গুণ থেকে চার গুণ নিচ্ছেন চালকেরা।

রংপুর থেকে আসা আশিক মিয়া নামের এক ভর্তি পরীক্ষার্থী ক্যাম্পাসলাইভকে বলেন, 'আজ আমার প্রথম শিফটে পুরাতন কলা ভবনে সিট পড়েছিল। মীর মোশাররফ হোসেন হল থেকে রিকশায় সেখানে যাওয়ার পর রিকশাওয়ালা আমার কাছ থেকে ৫০ টাকা দাবি করে। আমি বাধ্য হয়ে ৫০ টাকা দিয়েছি। এতটুকু দূরত্বের রাস্তায় এতো ভাড়া সত্যিই অস্বস্তিকর।'

এছাড়া সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের বটতলার খাবারের হোটেল, অস্থায়ী বিভিন্ন খাবারের দোকানগুলোতে দাম বাড়ানো হয়েছে। বটতলার হোটেলগুলোতে স্বাভাবিক সময়ের ৮০ টাকার গরুর মাংস ১২০ টাকা, ৪০ টাকার মুরগির মাংস (ব্রয়লার) ৬০টাকা, ৪০ টাকার রুই মাছ ৬০ টাকা করে নেওয়া হচ্ছে। এছাড়া অন্যান্য খাবারের দামও স্বাভাবিক সময়ের থেকে বেশি নেয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসানকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

ঢাকা, ৩১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ