Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবির ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২, ০৪:০৬

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই আসন বিন্যাস প্রকাশ করা হয়।

আবেদনকারীরা প্রয়োজনীয় তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে তাদের আসন বিন্যাস জানতে পারবেন।

এদিকে এ বছর জাবির ভর্তি পরীক্ষা ১০টি ইউনিটের পরিবর্তে ৫টি ইউনিটে অনুষ্ঠিত হবে। ইউনিটগুলো হলো- গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) মিলে ‘এ’ ইউনিট; সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ মিলে ‘বি’ ইউনিট; কলা ও মানবিক অনুষদ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং বঙ্গবন্ধু ও তুলনামূলক সাহিত্য সংস্কৃতি ইন্সটিটিউট মিলে ‘সি’ ইউনিট; জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদ ও ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) মিলে ‘ই’ ইউনিট। পরীক্ষা ৩১ জুলাই শুরু হয়ে ৪ আগস্ট পর্যন্ত অব্যাহত থাকবে।

বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এবার ‘এ’ ইউনিটে ৪৬৬ আসনের বিপরীতে ৭৬ হাজার ৩৭৯ জন, ‘বি’ ইউনিটে ৩৮৬ আসনের বিপরীতে ৪৮ হাজার ৩৪৭ জন, ‘সি’ ইউনিটে ৪৬৭ আসনের বিপরীতে ৫৩ হাজার ৪৩০ জন, ‘ডি’ ইউনিটে ৩২০ আসনের বিপরীতে ৮৭ হাজার ৭২৮ জন ও ‘ই’ ইউনিটে ২৫০ আসনের বিপরীতে ১৮ হাজার ৭২১ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

আগামী ৩১ জুলাই ৫ শিফটে ‘সি’ ইউনিট, ১ আগস্ট ৫ শিফটে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ২ আগস্ট ৬টি শিফটে ও ৩ আগস্ট একটি শিফটে ‘এ’ ইউনিটের পরীক্ষা এবং একইদিন ৩ আগস্ট পাঁচ শিফটে ‘ডি’ এবং পরদিন ৪ আগস্ট তিনটি শিফটে ‘ডি’ এবং দুটি শিফটে ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা, ২৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ