Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভিসিসহ ৫ জনকে লিগ্যাল নোটিশ

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ২২:০৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভিসিসহ ৫ জনকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। বুধবার জবি সাংবাদিক সমিতির (জবিসাস) সহসভাপতি মহিউদ্দিন রিফাতের পক্ষে ঢাকা জজ কোর্টের আইনজীবী খাদেমুল ইসলাম রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠান। সমিতির বর্তমান সভাপতি উচ্চ শিক্ষার জন্য বিদেশে অবস্থান করায় তার পদ শূন্য ঘোষণা করে মহিউদ্দিন রিফাতকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়ার আহ্বান জানানো হয়েছে নোটিশে।

জবি ভিসি পদাধিকারবলে জবিসাসের প্রধান উপদেষ্টা ৷ এছাড়াও সমিতির অপর দুই উপদেষ্টা হলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও শিক্ষক সমিতির সভাপতি। জবিসাসের সাধারণ সম্পাদক ও কার্যনির্বাহী কমিটির সদস্যদেরও এই নোটিশ পাঠানো হয়। নোটিশে বলা হয়, ১৩ জুলাই বর্তমান সভাপতি রবিউল আলম উচ্চ শিক্ষার জন্য ভারতে চলে যান।

এছাড়া তিনি চলতি বছরের শুরু থেকেই বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কোনো গণমাধ্যমে কাজ করছেন না। তাই সাংবাদিক সমিতির গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি রবিউল আলম জবিসাসের সাধারণ সদস্যও নন। এমতাবস্থায় গঠনতন্ত্র অনুযায়ী সমিতির সহসভাপতি মহিউদ্দিন রিফাত ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।

কিন্তু সমিতির সাধারণ সম্পাদকসহ কার্যনিবার্হী কমিটির অন্য সদস্যরা মহিউদ্দিন রিফাতকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রদানে গড়িমসি করছেন। আগামী তিন কার্যদিবসের মধ্যে মহিউদ্দিন রিফাতকে দায়িত্ব প্রদানে বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ জবিসাসের তিন উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করা হয়।

ঢাকা, ২৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ