Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবির ইতিহাস বিভাগে নবীনবরণ ও বিদায়ী সংবর্ধনা

প্রকাশিত: ২৭ জুন ২০২২, ২২:২৫

নবীনবরণ এবং বিদায়ী সংবর্ধনা

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ইতিহাস বিভাগের ৫০ তম আবর্তনের শিক্ষার্থীদের নবীনবরণ এবং ৪৪ ও ৪৫ তম আবর্তনের শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে অধ্যাপক ড. এ টি এম আতিকুর রহমান বলেন, ইতিহাস বিভাগের সাথে আমার সম্পর্ক ৪৩ বছরের। একটি বিভাগের শিক্ষকদের সাথে শিক্ষার্থীদের সম্পর্ক অনেক মূল্যবান। একজন শিক্ষার্থী শিক্ষকের সান্নিধ্য পেয়ে তার জীবনকে বদলে দিতে পারে। আমি অনেক আনন্দিত আমার সন্তানতুল্য শিক্ষার্থীদের সামনে উপবিষ্ট হতে পেরে।

তিনি আরও বলেন, উন্নতি ও বিকাশ নির্ভর করে আমাদের পরিশ্রমের উপর। উন্নতির চরম শিখরে পৌঁছাতে হলে আমাদের সকল ধরনের প্রতিবন্ধতা দূর করতে হবে। এগিয়ে যেতে হবে বুদ্ধিবৃত্তি, যুক্তি ও মেধার লড়াইয়ের মাধ্যমে। নতুনরা আগামী দিনের সকালবেলার সূর্য। তাদের এ সময়টাকে সর্বোচ্চ কাজে লাগাতে হবে। আর বিদায়ী শিক্ষার্থীদের এ বিদায় শেষ বিদায় নয়। তাদের সাথে আমাদের সম্পর্ক সবসময় অটুট থাকবে।

নবীনবরণ ও বিদায়ী সংবর্ধনা

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে সহকারী অধ্যাপক ড. পিংকি সাহা বলেন, তোমরা বিদায় নিচ্ছ বলে, আমাদের ছেড়ে যাচ্ছ এমন না। সব সময় তোমরা আমাদের সাথে থাকবে। আমাদের দেয়া শিক্ষা সমাজ, রাষ্ট্র ও আন্তজার্তিক ক্ষেত্রে কাজে লাগাবে।

এছাড়া অনুষ্ঠানে বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মোজাহিদুল ইসলাম নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক কথা উল্লেখ করেন।

৪৬ তম আবর্তনের শিক্ষার্থী জিল্লাল হোসাইন সৌরভ এর সঞ্চলনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ড. এমরান জাহান, অধ্যাপক এ গোলাম রাব্বানি, অধ্যাপক ড. আনিছা পারভীন, অধ্যাপক এ কে এম জসিম উদ্দীন, সহযোগী অধ্যাপক হোসনে আরা সহ প্রমুখ।

ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ