Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ককটেল বিস্ফোরণ মামলায় জবির ৭ শিক্ষার্থী কারাগারে

প্রকাশিত: ২৭ জুন ২০২২, ২১:৪৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি লাইভ: রাজধানীর যাত্রাবাড়ীতে গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৭ ছাত্রকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রোববার (২৬ জুন) দুইদিনের রিমান্ড শেষে ৭ আসামিকে আদালতে হাজির করা হলে আসামিপক্ষে জামিন চেয়ে আবেদন করে।

তবে মামলার তদন্ত শেষ না হওয়ায় পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক মো. নওশের আলী। উভয়পক্ষের শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট শান্তা ইসলাম।

আসামিরা হলেন- মোস্তাফিজুর রহমান সাব্বির, মো. অন্তর সরকার, নাজমুল হক, হাসিবুর রহমান, তুষার আহমেদ বাপ্পি, মো. শফিকুল আলম খন্দকার ও ফরহাদ হোসেন শান্ত।

গত ২২ জুন (বুধবার) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ। পরদিন বৃহস্পতিবার এ মামলার ঘটনার রহস্য উদঘাটন ও অজ্ঞাত পলাতক আসামিদের শনাক্ত করার জন্য তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের প্রত্যেকের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার সূত্রে জানা যায়, গত ১২ মে সকাল ৯ টার দিকে যাত্রাবাড়ী থানাধীন এলাকায় জামায়াত শিবিরের ২০০/২৫০ জন অজ্ঞাতনামা সদস্য আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে রাস্তায় বেরিকেড দিয়ে একটি লেগুনা গাড়ি ভাঙচুর করে। পরে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হলে জামাত শিবিরের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপসহ ককটেল বিস্ফোরণ ঘটনায়। এ ঘটনায় উপপরিদর্শক সাব্বির বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় বিস্ফোরণ আইনে মামলা দায়ের করেন।

ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ