Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বন্যার্ত মানুষের সহায়তায় ঢাবিতে কনসার্টের আয়োজন

প্রকাশিত: ২৭ জুন ২০২২, ০৪:১৯

সংবাদ সম্মেলন

ঢাবি লাইভ: সিলেট-সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে কনসার্টের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বিত উদ্যোগে দুই দিনব্যাপী এই কনসার্টের আয়োজন করা হয়েছে।

আগামী ২৭ ও ২৮ জুন (সোমবার ও মঙ্গলবার) ঢাবিতে চলবে ‘বন্যার্তদের জন্য কনসার্ট’। কনসার্ট থেকে প্রাপ্ত সম্পূর্ণ টাকা যাবে বন্যা দুর্গতদের সহযোগিতায়। রোববার দুপুর ১টা ৩০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে ঢাবির সকল সামাজিক ও সাংস্কৃতিক সম্মেলনের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান উদ্যোক্তারা।

তারা জানান, আগামী ২৭ এবং ২৮ জুন ২০২২ দেশের বিখ্যাত সব ব্যান্ড দল নিয়ে টিএসসির সবুজ চত্বরে আয়োজিত হতে যাচ্ছে ‘বন্যার্তদের জন্য কনসার্ট’। কনসার্টে ওয়ারফেজ, আর্ক, অ্যাশেজ, ভাইকিং, সোনার বাংলা সার্কাস, সহজিয়া-সহ আরও অনেক ব্যান্ড দল থাকছে তাদের পরিবেশনা নিয়ে। এই উদ্যোগে সার্বিক সহযোগিতায় রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

এই কনসার্টের এন্ট্রি ফি থাকবে ৩০০ টাকা। এটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। কনসার্ট থেকে প্রাপ্ত সকল অর্থ ব্যয় করা হবে বন্যার্ত মানুষের মুখে হাসি ফোটানোর প্রয়াসে।

সংবাদ সম্মেলনে উদ্যোক্তারা জানান, এই উদ্যোগের নাম দেয়া হয়েছে ‘বন্যার্তদের পাশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক-সাংস্কৃতিক সংগঠন’। এরই লক্ষ্যে গত ২১ জুন অংশীজনদের সমন্বয়ে একটি আহ্বায়ক কমিটিও গঠন করা হয়েছে। এ উদ্যোগের সুষ্ঠু সমন্বয়ের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অভ্যন্তরীণ ক্রীড়া কক্ষে একটি সার্বক্ষণিক নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। সকল সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে অর্থ সংগ্রহের কার্যক্রম চলছে। টিএসসির পায়রা চত্বরে ‘উন্মুক্ত মঞ্চ’ স্থাপন করা হচ্ছে।

ইতোপূর্বে গত বৃহস্পতিবার রাতে টিএসসিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলোর সদস্যদের অংশগ্রহণে আরেকটি সভা হয়। সমন্বিত উদ্যোগ বাস্তবায়নে সভায় কমিটি গঠনের বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। কমিটিতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য গোলাম কুদ্দুছকে আহ্বায়ক, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌসকে সদস্যসচিব এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়াকে উপদেষ্টা করা হয়েছে।

টিএসসির ভারপ্রাপ্ত পরিচালক আলী আকবর বলেন, দেশের বিপর্যয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সবসময় পাশে ছিল। এই প্রেক্ষাপটেই আমাদের সবার এই উদ্যোগ। আমাদের একটা কনসার্টের আয়োজন করা হচ্ছে। কনসার্টের টাকা বন্যাদুর্গতদের কল্যাণে ব্যয় করা হবে। এছাড়াও একটা ব্যাংক একাউন্ট করা হচ্ছে। এর মাধ্যমে সকলের সহযোগিতায় প্রাপ্ত অর্থ বন্যাদুর্গতদের সহযোগিতায় ব্যয় করা হবে।

ঢাকা, ২৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ