teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

বন্যার্তদের জন্য জবি নাট্যকলার পথনাটক

Md Akramuzzaman | প্রকাশিত: ২২ জুন ২০২২ ১১:১৮

প্রকাশিত: ২২ জুন ২০২২ ১১:১৮

পথনাটক

জবি লাইভ: সিলেটে বানভাসি মানুষের জন্য পথনাটক প্রদর্শনের মাধ্যমে অর্থ সংগ্রহ করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নাট্যকলা বিভাগের ৭ম আবর্তন। মঙ্গলবার (২১ জুন) দিনব্যাপি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে- বাহাদুর শাহ পার্ক, আইনজীবী সমিতি, চীফ জুডিশিয়াল ম্যাজিস্টেট কোর্ট ও সিএমএম কোর্টের সামনে নাটকটি প্রদর্শন করা হয়।

নাটকের প্রতিপাদ্য বিষয় ছিল বন্যার্তদের বর্তমান জীবনাবস্থা। নাটকটির মূল ভাবনায় ছিল রোহান, শান্ত, অর্ঘ্য ও বাবলু এবং নির্দেশনায় সৌমিক ও অর্ক রুদ্র।

এতে অভিনয় করেছেন, বিভাগের ৭ম আবর্তনের অনামিকা, মিম, বাবলু, মারুফ, ঈশিতা, রোহান, শান্ত, সৌমিক, অর্ক রুদ্র, অর্ঘ্য এবং ৮ম আবর্তনের হিয়া, মোস্তাকিন, ঐশী, ও শৈলী। সংগীতে তাকরিম, পলক, নাভিদ, সুরাজ ও মৃদুল।

পথনাটক প্রদর্শন

নাটকটি প্রদর্শনের সময় অর্থ সংগ্রহ এবং সার্বিক সহযোগিতায় ছিলেন নিশা, প্রীতি, মিঠুন, রাজিন ও সায়মা।

এবিষয়ে নাট্যকলা বিভাগের ৭ম আবর্তনের শিক্ষার্থী ও নাটকের নির্দেশক সৌমিক ও রুদ্র জানান, 'নাটক মানবিকতা ও আন্দোলনের কথা বলে সুতরাং বর্তমান বন্যার্তদের পাশে দাঁড়ানো একজন নাট্যকর্মী হিসেবে একার দায়িত্ব নয় বরং দর্শকদের মধ্যেও চেতনা দায়িত্ববোধের সৃষ্টি করা। তারা আরও জানান, আমরা পরবর্তীতে সকল জাতীয় সমস্যা গুলো নাটকের ভাষার মাধ্যমে প্রতিবাদ ও সচেতনতার সৃষ্টি করব।'

উল্লেখ্য, নাটকটির প্রথম দিনের প্রদর্শনে অর্থ সংগ্রহ হয় ২৭৮২০ টাকা (সাতাশ হাজার আটশত বিশ টাকা) নাটকটি আগামীকালও ঢাকার বিভিন্ন স্থানে প্রদর্শন করা হবে।

ঢাকা, ২২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড




আপনার মূল্যবান মতামত দিন: