Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবি বিজনেস স্টাডিজ অনুষদের প্রথম প্রফেসর নিগার সুলতানা

প্রকাশিত: ১৭ জুন ২০২২, ০৬:৪৯

প্রফেসর নিগার সুলতানা

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিজনেস স্টাডিজ অনুষদের ইতিহাসে প্রথম অধ্যাপক পদে পদন্নোতি লাভ করেছেন মার্কেটিং বিভাগের শিক্ষিকা ড. নিগার সুলতানা। বৃহস্পতিবার (১৬ জুন) বিকালে নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের একাধিক সিন্ডিকেট সদস্য এ তথ্য জানিয়েছেন।

তারা বলেন, গত ১২ জুন অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেটের এক জরুরী সভায় মার্কেটিং বিভাগের শিক্ষিকা ড. নিগার সুলতানাকে অধ্যাপক পদে পদন্নোতি দেওয়া হয়েছে। এছাড়া আরো কয়েকজন শিক্ষককে বিভিন্ন পদে পদোন্নতি দেওয়া হয়।

জানা যায়, চাঁদপুরের মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও পুরান বাজার ডিগ্রি কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন নিগার সুলতানা। তিনি এসএসসিতে জাতীয় মেধা তালিকায় ৮ম স্থান এবং এইচএসসিতে জাতীয় মেধা তালিকায় ৯ম স্থান অধিকার করেন।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগ থেকে ব্যাচেলর অব বিজনেস এ্যাডমিনিসট্রেশন (বিবিএ) ও মাস্টার্স অব বিজনেস এ্যাডমিনিসট্রেশন (এমবিএ) সম্পন্ন করেন। তিনি ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের মধ্যে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় 'ডিন অ্যাওয়ার্ড' লাভ করেন।

এরপর ২০০৯ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মার্কেটিং বিভাগে শিক্ষকতা শুরু করেন নিগার সুলতানা। এর আগে, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষকতা করেছেন তিনি।

নিগার সুলতানা বিশ্ববিদ্যালয়ের নওয়াব ফয়জুন্নেসা হলের প্রাধ্যক্ষ ও শেখ হাসিনা হলের হাউজ টিউটরের দায়িত্ব পালন করেন। এছাড়া ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত মার্কেটিং বিভাগের সভাপতির দায়িত্ব পালন করেন।

এদিকে অধ্যাপক নিগার সুলতানা ইংল্যান্ডের লন্ডন মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে মাস্টার্স ও ইংল্যান্ডের ব্যাঙ্গর বিশ্ববিদ্যালয় থেকে ইন্টারন্যাশনাল বিজনেসে এমবিএ করেছেন। অন্যদিকে ইংল্যান্ডের ম্যানচেস্টার মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন তিনি।

ঢাকা, ১৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ