Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবিতে নতুন প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন

প্রকাশিত: ৯ জুন ২০২২, ২১:৫৭

ফাইল ছবি

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতাধীন দ্বিতীয় ধাপের ১৪টি নতুন স্থাপনার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। দ্বিতীয় ধাপের কাজের প্রকল্পগুলোর মধ্যে আছে- প্রশাসনিক ভবন নির্মাণ, গ্রন্থাগার, ছাত্রীদের খেলার মাঠ, আল-বেরুনী হলের খেলার মাঠ উন্নয়ন, হাউজ টিউটরদের জন্য বাসভবন।

এছাড়াও রয়েছে- স্পোর্টস কমপ্লেক্স, গেস্ট হাউস, লেকচার থিয়েটার, প্রাধ্যক্ষদের জন্য আবাসিক কমপ্লেক্স, ১৫২ জন ছাত্রের জন্য শহীদ রফিক-জব্বার হল সমাপ্তকরণ, শিক্ষকদের জন্য আবাসিক টাওয়ার, তৃতীয় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের জন্য আবাসিক টাওয়ার ও পরিচ্ছন্ন কর্মচারীদের জন্য আবাসিক টাওয়ার নির্মাণ। যেখানে প্রাক্কলিত ব্যয়ভার ধরা হয়েছে প্রায় ৮০০ কোটি টাকা।

বুধবার (৮ জুন) বিকেল চারটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে স্থাপনাগুলোর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম।

এর আগে, প্রথম ধাপে অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয়ের মোট ৬ টি আবাসিক হলের নির্মাণ কাজ শুরু হয়েছিল। যা ইতোমধ্যে শেষের দিকে।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, 'সারা পৃথিবীতে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত পেয়েছে। পদ্মা সেতুর মতো বড় প্রকল্পগুলোও বাংলাদেশ নিজস্ব অর্থায়নে করেছে। তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর কল্যানেই।'

তিনি জাবির উন্নয়ন প্রকল্প নিয়ে আরও উল্লেখ করেন, 'আমরা যদি কাজের গুনগত মান ঠিক রাখতে না পারি তাহলে যে উদ্দেশ্য নিয়ে সরকার আমাদের এ বাজেট প্রদান করেছে তা ব্যর্থ হবে। তাই কাজের মান ঠিক রাখার জন্য খুব শীঘ্রই আমি তদারকি কমিটি করবো। আশাকরি ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত বেঁধে দেয়া সময়ের আগেই এ প্রকল্পের কাজ শেষ করতে পারব।'

এছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, প্রকল্প পরিচালক নাসির উদ্দিন, গাণিতিক ও পদার্থ বিজ্ঞান বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার, প্রাধ্যক্ষ কমিটির সভাপতি মোহা. মুজিবুর রহমান, শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ ছায়েদুর রহমান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন প্রমুখ।

ঢাকা, ০৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ