Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে প্রথমবার শিক্ষার্থী থেকে শিক্ষক নিয়োগ

প্রকাশিত: ৯ জুন ২০২২, ০২:১২

মঈনুল ইসলাম শাওন এবং তন্বী সাহা

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) প্রথমবারের মতো শিক্ষার্থী থেকে শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বাংলা এবং ইংরেজি বিভাগে দুই শিক্ষার্থী নিজ বিশ্ববিদ্যালয়ের নিজ বিভাগে শিক্ষক পদে নিয়োগ প্রাপ্ত হয়েছেন।

এই প্রথম শিক্ষার্থীদের ভেতর থেকে নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ দেয়ায় সাধুবাদ জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আনন্দ এবং উচ্ছাস প্রকাশ করেছেন সাবেক এবং বর্তমান শিক্ষার্থীরা।

শিক্ষার্থী থেকে শিক্ষক হিসেবে নিয়োগপ্রাপ্তরা হলেন- ইংরেজি বিভাগের ১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মঈনুল ইসলাম শাওন এবং বাংলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তন্বী সাহা। মঈনুল ইসলাম শাওনের বাড়ি গোপালগঞ্জ জেলার কোটালিপাড়া গ্রামে এবং নড়াইল জেলার সদর থানার উরানিগ্রামের মেয়ে হলেন তন্বী সাহা।

এদিকে, শিক্ষার্থী হতে নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে পেরে উচ্ছ্বাস ও আনন্দ প্রকাশ করেছেন নিয়োগপ্রাপ্তরাও। বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে নিজেদেরকে নিয়োজিত করতে চান তারা। প্রথমবারের মতো শিক্ষার্থী থেকে শিক্ষক হিসেবে নিয়োগ পাওয়ায় ফুলেল শুভেচ্ছা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে উষ্ণ অভিবাদনে ভাসছেন শিক্ষার্থীদ্বয়।

ঢাকা, ০৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ