Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ডিএসসিসির খোঁড়াখুঁড়িতে ধসে পড়লো জবির সীমানাপ্রাচীর

প্রকাশিত: ৭ জুন ২০২২, ০৭:০৬

ধসে পড়া জবির সীমানাপ্রাচীর

জবি লাইভ: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ড্রেন নির্মাণের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিকদের খোঁড়াখুঁড়িতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সীমানাপ্রাচীরের বড় একটি অংশ ভেঙে পড়েছে। এ ছাড়াও কর্মকর্তা-কর্মচারীদের ঘরবাড়িও ভেঙ্গে গেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও বিপাকে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা। সন্তান-পরিবার নিয়ে থাকা ও আসবাবপত্র সরানো নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তারা।

সোমবার (০৬ মে) বিকালে বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী শাঁখারিবাজার রাস্তা সংলগ্ন ড্রেনেজ কাজ করতে গিয়ে এ ঘটনা ঘটে। সরেজমিনে দেখা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে শুরু করে এর সীমানাপ্রচীরের পুরো অংশের বাহিরে ড্রেনের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিকরা বিগত এক সপ্তাহ ধরে খোড়াখুড়ির কাজ শুরু করে। প্রধান ফটক ও রাস্তা সংলগ্ন অংশে ভাঙন দেখা না দিলেও শাঁখারিবাজার রাস্তার পাশের অংশে বিশ্ববিদ্যালয়ের সীমানা প্রাচীর ও কর্মচারীদের ডরমিটরির একাংশ ভেঙ্গে পড়ে৷ সেখানে ড্রেনের পানিতে ঘরের আসবাবপত্র ডুবে থাকতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বিকেলে হটাৎই শ্রমিকরা কাজ করার সময় সীমানাপ্রাচীরের দেয়াল ভেঙ্গে পড়তে শুরু করে। এসময় তারা দ্রুত সেখান থেকে সড়ে যাওয়ায় কোনো ধরনের দুর্ঘটনা ঘটেনি। তবে বেশ কয়েকজন হালকা আহত হয়েছেন।

কর্মচারীরা বলেন, আজকে বিকালের দিকে দেয়াল ও ঘর ভেঙে পড়ে। ভাঙার সময় কেউ ঘরে ছিল না, তাই হতাহত হয়নি। তবে ড্রেনের পানিতে অনেক জিনিসপত্র পড়ে নষ্ট হয়ে গেছে। এ ছাড়াও, বাকি জিনিসপত্র সরিয়ে নেওয়া কঠিন হয়ে যাবে। রাতে কোথায় থাকবো, এটাও সমস্যা হয়ে দাঁড়িয়েছে। অতি দ্রুত কিছু না করলে সমস্যায় পড়বো আমরা।

এদিকে ঘটনা বর্ণনা করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল ক্যাম্পাসলাইভকে জানান, শাখারীবাজার সংলগ্ন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০০ গজ সীমানাপ্রাচীর সহ কর্মচারীদের ঘর ভেঙে পড়েছে। ঘটনার পর পরই সিটি কর্পোরেশনের কর্মকর্তা সহ ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকদের ডেকে পাঠানো হয়। পরবর্তী তারা নিরাপত্তা হিসেবে আজ রাতের মধ্যেই আপাতত টিনের বেড়া লাগিয়ে দেবে এবং আগামীকাল সকাল থেকে দেয়ার তৈরির কাজ করবেন বলে জানান। ধসে যাওয়ার সময় সবাই ঘরের বাইরে ছিল বলে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

দুঃখ প্রকাশ করে সিটি করপোরেশনের উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ প্যারিশ ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য অনুতপ্ত। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখেছি। ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজনকে আসতে বলা হয়েছে। তারা আসলে দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে এই কাজের ঠিকাদার সোহেল মিয়া ক্যাম্পাসলাইভকে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা খুব দ্রুতই নতুন করে দেয়াল করে দেবো।

ঢাকা, ০৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ