Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতায় ছাত্রলীগের কর্মসূচি ঘোষণা

প্রকাশিত: ৩ জুন ২০২২, ০২:০৪

সংবাদ সম্মেলন

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের (স্নাতক) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল (৩ জুন)। এরই প্রেক্ষিতে ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় ১২ দফা কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার (২ জুন) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস লিখিত বক্তব্যে কর্মসূচির বিষয়ে জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়, কর্মসূচির অংশ হিসেবে পরীক্ষার্থীদের সাহয্যার্থে তথ্যকেন্দ্র স্থাপন এবং তথ্য প্রদান, ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের মাঝে মাস্ক, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ করা হবে এবং পরীক্ষাকেন্দ্র পরিচিতি ও পরীক্ষার্থীদের পৌঁছে দেয়ার জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে ছাত্রলীগের কর্মীরা। অভিভাবক ছাউনির মাধ্যমে শিক্ষার্থীদের সাথে আগত অভিভাবকদের বিশ্রামের সুব্যবস্থা এবং শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য মোবাইল টয়লেটের ব্যবস্থা করা হবে।

দূর থেকে আগত শিক্ষার্থীদের যাতায়াতে সুবিধার জন্য থাকবে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ নামের পরিবহন ব্যবস্থা। কলম ও পরীক্ষা সংশ্লিষ্ট প্রয়োজনীয় আনুষাঙ্গিক বিতরণ এবং সুপেয় পানির ব্যবস্থা করবে তারা। এছাড়াও পরীক্ষার হলে নেয়ার অনুপযোগী শিক্ষার্থীদের ব্যবহৃত জিনিসপত্র নিরাপদে রাখা ও তাদের পুনরায় বুঝিয়ে দেয়ার ব্যবস্থা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইলচেয়ার ও প্রয়োজনীয় লজিস্টিক সরবরাহ, অভিভাবকদের বিশ্রাম ও তাৎক্ষণিক চিকিৎসা প্রদানের জন্য মেডিক্যাল ক্যাম্প এবং একইসাথে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষার আগের রাতে ছাত্রলীগের সাহায্যে থাকার ব্যবস্থা করা হবে বলেও সাংবাদিকদের জানান ছাত্রলীগ সভাপতি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিভিন্ন হল শাখার নেতারা।

ঢাকা, ০২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ