Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রদলের সম্পাদকসহ ১৭ নেতার বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

প্রকাশিত: ২৯ মে ২০২২, ০২:০৭

ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

ঢাবি লাইভ: এবার মামলা করেছেন ছাত্রলীগ নেতা। আসামী করা হয়েছে জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ১৭ নেতার বিরুদ্ধে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দোয়েল চত্বর এলাকায় গত মঙ্গলবার ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ ব্যাপারে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদকে আসামী করার পাশাপাশি আরো ১৭ নেতা এবং অজ্ঞাত ৫০-৬০ জনের বিরুদ্ধে মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হল শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম। ঘটনার তিন দিন পর শুক্রবার রাতে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করা হয়।


মামলার এজাহারে বলা হয়েছে, ‘আমরা ছাত্রলীগের কর্মীদের নিয়ে মধুর ক্যানটিন থেকে শান্তিপূর্ণভাবে মিছিল নিয়ে শহীদুল্লাহ হলে ফেরার পথে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে দোয়েল চত্বরসংলগ্ন কার্জন হলের সামনে রাস্তার ওপর পৌঁছামাত্র ছাত্রদলের ওই ১৭ নেতা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদকসহ অজ্ঞাতনামা ৫০-৬০ জন বেআইনি জনতাবদ্ধে লাঠিসোঁটা, রডসহ মারাত্মক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আমাদের হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়িভাবে মারপিট করেন।

এতে শহীদুল্লাহ হলের আট সাধারণ শিক্ষার্থীসহ ফজলুল হক মুসলিম হল ও জগন্নাথ হলের আরও অনেকের মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর আঘাত লেগেছে।’
ফৌজদারি আইনের ১৪৩, ১৪৭, ১৪৮, ১৪৯, ৩০৭, ৩২৩, ৩২৪, ৩২৫, ৪২৭ ও ১০৯ ধারায় করা এই মামলায় ছাত্রদলের নেতা-কর্মীদের বিরুদ্ধে বেআইনি জনতাবদ্ধে লাঠিসোঁটা, লোহার রডসহ হত্যার উদ্দেশ্যে মারপিট করে। সকলের বিস্তারিত নাম ঠিকানা জানা যায়নি।

ঢাকা, ২৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ