Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ঢাবি গণিত বিভাগ অ্যালামনাই

সভাপতি অধ্যাপক শহীদুল, সম্পাদক অধ্যাপক শওকাত

প্রকাশিত: ২৮ মে ২০২২, ১০:৪১

সভাপতি অধ্যাপক শহীদুল, সম্পাদক অধ্যাপক শওকাত

ঢাবি লাইভ: এবার ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ২০২২-২০২৩ সেশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার ঢাবি এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও পুনর্মিলনী অনুষ্ঠানে এই কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সভাপতি হয়েছেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হয়েছেন ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শওকাত আলী।

তাছাড়া কমিটিতে সহ-সভাপতি হয়েছেন মো. আকতারুজ্জামান, শৈলেন্দ্র নাথ রায়, এ বি এম রেজাউল করীম, ড. মো. তাজুল ইসলাম ও মোস্তফা জাভেদ বিন শহীদ। অর্থ সম্পাদক হয়েছেন ড. মো. বাবুল হাসান, যুগ্ম সম্পাদক গৌতম চন্দ্র পাল ও এসকে আশরাফুল ইসলাম এবং সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আমির হোসেন সরকার। দপ্তর সম্পাদক হয়েছেন মো. আখেরুজ্জামান মজুমদার।

এছাড়া প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. হেদায়েতুল ইসলাম (ফিলিপ), সাহিত্য সম্পাদক মো. আজিজুর রহমান, আন্তর্জাতিক সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক হেনা রানী রায়, ক্রীড়া সম্পাদক বিষ্ণু পদ ঘোষ এবং সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন।

নির্বাহী সদস্য হয়েছেন- ড. অমূল্য চন্দ্র মণ্ডল, এম এ মান্নান চৌধুরী, মো. মনছুর রহমান, মো. দেলোয়ার হোসেন মৃধা, ড. মো. জাভীদ ইকবাল বাঙালী, মোহাম্মদ সাহেদ ইকবাল, জহর লাল রায়, ড. মো. শফিকুল ইসলাম, সারোয়ার জেব, সরকার মো. সোহেল রানা, রায়হানা তসলিম, নেপাল চন্দ্র রায়, মাহফুজা বেগম, ইয়াসমিন আক্তার, মো. শহিদুল ইসলাম, শাহনাজ পারভীন এবং মো. খোরশেদ আলম।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাসোসিয়েশনের দিনব্যাপী বিভিন্ন আয়োজনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শহীদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ।

স্বাগত বক্তব্য দেন গণিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালন করেন অধ্যাপক ড. মোহাম্মদ বাবুল হাসান।
অনুষ্ঠানে ভিসি আখতারুজ্জামান বলেন, সমাজের সব প্রায়োগিক ক্ষেত্রে গণিতের ভূমিকা অসাধারণ। তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসন ও অ্যালামনাইবৃন্দের মধ্যে যোগসূত্র আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি আরও বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং অন্তর্ভুক্তিমূলক সমৃদ্ধ ও উন্নত দেশ গড়তে সমাজের সকল শ্রেণির মানুষের সুরক্ষা নিশ্চিত করতে হবে। বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিত করতে অ্যালামনাইবৃন্দ এগিয়ে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন সকলকে মিলেমিশে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।

ঢাকা, ২৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ