Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবি'র টারজান পয়েন্ট থেকে দোকানপাট সরানোর নির্দেশ

প্রকাশিত: ২৬ মে ২০২২, ০২:২৫

জাবি'র টারজান পয়েন্ট

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিভিন্ন উন্নয়ন প্রকল্পের দ্বিতীয় ধাপে টারজান পয়েন্টে একটি দশতলা প্রশাসনিক ভবন নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। প্রায় ১৩৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ ভবনের জন্য ইতোমধ্যে উক্ত স্থানের সকল অস্থায়ী দোকানপাট সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নবনির্মিত ছাত্রী হলের দক্ষিণ দিক থেকে কেন্দ্রীয় মসজিদ উত্তর সীমানার মধ্যে সকল অস্থায়ী দোকানসমূহ সাত দিনের মধ্যে সরিয়ে নেয়ার নির্দেশ প্রদান করেন।

কিন্তু দোকানিরা এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তাদের বিকল্প ব্যবস্থা করার অনুরোধ জানিয়েছেন। এক দোকানদার ক্যাম্পাসলাইভকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের জন্য প্রশাসন আমাদের উঠিয়ে দিতে পারে। এটা যৌক্তিক। তবে তাদের উচিত মানবিকতার দৃষ্টিকোণ থেকে আমাদের দিকে নজর দেয়া।'

অপর এক ফুচকা বিক্রেতাকে নতুন এ পরিকল্পনার কথা সম্পর্কে জিজ্ঞাস করা হলে তিনি বলেন, 'উচ্ছেদ প্রক্রিয়া সম্পন্নের আগে আমাদের যেন একটি বিকল্প ব্যবস্থা করে দেয়া হয়। তা না হলে আমাদের জীবন ধারণ করা অনেক কষ্টকর হয়ে পড়বে।’

যদিও টারজান পয়েন্টের উক্ত দোকানসমূহ অন্য কোন স্থানে পুনঃস্থাপন করা হবে কিনা সে বিষয়ে কর্তৃপক্ষের কোন পরিকল্পনা সমন্ধে এখন পর্যন্ত অবগত হওয়া যায়নি।

উল্লেখ্য, টারজান পয়েন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ একটি স্থান। ২০১০ সালে গড়ে উঠা এ স্থানে রয়েছে বিভিন্ন ফুচকা, চটপটি ও শরবতের দোকান। পাশাপাশি রয়েছে অল্প কিছু খাবারের হোটেল। অবসর সময় কিংবা ক্লাসের ফাঁকে শিক্ষার্থীরা ভিড় জমান এখানে। এছাড়া জাবিতে ঘুরতে আসা দর্শনার্থীদেরও জনপ্রিয় জায়গা এ টার্জান পয়েন্ট।

ঢাকা, ২৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ