Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে আবারও ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ

প্রকাশিত: ২৫ মে ২০২২, ০০:২৪

সংঘর্ষ

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রলীগ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে আবারও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয়পক্ষের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

ঢাবি ছাত্রদলের সদস্য সচিব আমান উল্লাহ আমান হামলা ও হতাহতের বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, সকাল সাড়ে ১০টার যে সংবাদ সম্মেলনটা আমরা করতে পারিনি সেটার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছিলাম। ঢাকা মেডিকেল থেকে শহীদুল্লাহ হলের দিকে যাওয়ার সময় দোয়েল চত্বরে আমাদের উপর ছাত্রলীগ আবারও সশস্ত্র হামলা চালায়। এ সময় ইট পাটকেল ছোঁড়াছুঁড়ি হয়। আমাদের ‌অনেকেই আহত হয় এবং বিভিন্ন মেডিকেলে ভর্তি হয়ে চিকিৎসাধীন আছেন।

তিনি আরও বলেন, আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। একটা দল একপাক্ষিক কতক্ষণ মার খেতে পারে। ক্যাম্পাসে ছাত্রলীগের যেমন ‌অধিকার রয়েছে আমাদেরও তেমন ‌অধিকার রয়েছে। আমরাও এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

প্রত্যক্ষদর্শী সূত্র জানা যায়, প্রথম দফা সংঘর্ষের পর ছাত্রদলের নেতাকর্মীরা ঢাকা মেডিকেল থেকে শহীদুল্লাহ হলের দিকে যায়। তখন সাড়ে ১১টার দিকে টিএসসি থেকে বিভিন্ন হল ছাত্রলীগের ‌‌অন্তত তিন শতাধিক নেতাকর্মী ঢাকা মেডিকেল ও কার্জন হলের দিকে লাঠিসোটা নিয়ে এগিয়ে যায়। এক পর্যায়ে ছাত্রলীগ হামলা চালালে দোয়েল চত্বরের দিকে আবারও সংঘর্ষ বাধে।

দোয়েল চত্বর থেকে ছাত্রলীগের ‌অন্তত পাঁচ শতাধিক ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিসোটা নিয়ে শহিদ মিনারের দিকে আসতে দেখা যায়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ছাত্রলীগের একটি ‌অংশ শহীদ মিনারে ‌অবস্থান করছে।

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ