Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবি ছাত্রলীগের চ্যালেঞ্জ গ্রহণ করে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ২৪ মে ২০২২, ২১:১৭

ছবি: সংগৃহীত

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদল কে অবাঞ্ছিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এর পরদিনই নিজেদের জানান দিয়ে ছাত্রদলের বিক্ষোভ মিছিল বের করে শাখা কমিটির সদস্যরা।

সোমবার (২৩ মে) বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কটূক্তি, শাখা ছাত্রদলকে অবাঞ্ছিত ঘোষণা, ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের ওপর পুলিশের হামলা ও মামলার প্রতিবাদে শাখা ছাত্রদলের সভাপতি পদপ্রার্থী সামসুল আরেফিনের নেতৃত্বে একটি মিছিল বের করা হয়।

মিছিলটি ক্যাম্পাস পার্শ্ববর্তী বাহাদুরশাহ পার্ক থেকে শুরু হয়ে রায়সাহেব বাজার মোড়ে এসে শেষ হয়। এর পরপরই শাখা ছাত্রদলের সভাপতি পদপ্রার্থী মেহেদী হাসান হিমেলের নেতৃত্বে আরেকটি মিছিল বের হয়। মিছিলটি রায়সাহেব বাজার থেকে শুরু হয়ে নবাবপুর রোডে গিয়ে শেষ হয়।

এদিন সকাল থেকেই ক্যাম্পাসে অবস্থান নিয়েছিলো ছাত্রলীগ। এর মাঝেই ছাত্রদর নিজেদের জানান দিয়ে মিছিল সম্পন্ন করে নেয়। এ যেন ছাত্রলীগকে ছাত্রদলের পাল্টা হুশিয়ারি।

এর আগে রবিবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাত্রদলকে অবাঞ্ছিত ঘোষণা করে তাদের ফেসবুকে স্ট্যাস্টাস দেয়।

স্ট্যাস্টাসে লেখা ছিলো; "আমাদের আবেগের ও আশ্রয়ের শেষস্থল আমাদের প্রাণপ্রিয় নেত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে দেওয়া ঔদ্ধত্যপূর্ণ নেতিবাচক বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে আমার প্রাণের বিদ্যাপিঠ জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রদলকে এই মূহুর্ত থেকে অবাঞ্ছিত ঘোষণা করছি একই সাথে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ছাত্রদলকে রাজপথে উত্তম জবাব দেওয়ার ঘোষণা করছি।"

এই স্ট্যাস্টাসের পরদিন সকালে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বর থেকে মিছিল শুরু হয়ে পুরান ঢাকার বাহাদুরশাহ পার্ক, সদরঘাট এলাকা প্রদক্ষিণ করে ভাষা শহীদ রফিক ভবন চত্বরে এসে শেষ হয়।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন, ‘জবি ছাত্রলীগ স্বাধীনতাবিরোধী সব অপশক্তির ষড়যন্ত্র মোকাবিলা করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে প্রস্তুত আছে। ছাত্রদলের সন্ত্রাসীরা আমাদের নেত্রীকে নিয়ে যে কটূক্তি করেছে, তার উত্তম জবাব দেওয়া হবে।’

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ