Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

র‍্যাগিংয়ের অপরাধে বশেমুরবিপ্রবির ৪ শিক্ষার্থীকে বহিষ্কার

প্রকাশিত: ১৮ মে ২০২২, ০৬:৩৭

প্রতীকী ছবি

বশেমুরবিপ্রবি লাইভ: র‍্যাগিংয়ের দায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাদেরকে ১ সেমিস্টারের জন্য বহিস্কার করা হয়েছে। একই সঙ্গে এ ঘটনায় অন্য এক শিক্ষার্থীকে অর্থদন্ড করা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা সকলে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী। আইন বিভাগের সভাপতি মানসুরা খানম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই বহিষ্কারাদেশ এর বিষয়ে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৭ই এপ্রিল আইন বিভাগ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এ.এইচ.এম জান্নাতুল ফেরদৌস (রাফি) বিভাগ বরাবর অভিযোগ দায়ের ও আইন বিভাগ তৃতীয় বর্ষের পক্ষ থেকে দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখতে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়। পরে সকল তথ্য-উপাত্ত, সাক্ষ্য-প্রমানাদি পর্যবেক্ষণ করে বিশ্ববিদ্যালয়ের আচরণ ও শৃঙ্খলা বিধি ১-৪ পরিপন্থি কাজে সস্পৃক্ততা পাওয়ায় ৪ শিক্ষার্থীকে ১ সেমিস্টারের জন্য সকল একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কার করা হলো। একই সঙ্গে ১ শিক্ষার্থীকে বিভাগীয় তিরস্কার সহ বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক ৩০০০ টাকা অর্থদন্ড করা হলো।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- মুনতাসিম চৌধুরী, শেখ ইশতিয়াক হোসেন, হাসিবুল হাসান ও এ.এইচ.এম জান্নাতুল ফেরদৌস(রাফি)। এছাড়া, অর্থদন্ডে দন্ডিত শিক্ষার্থী হলো মোঃ মাহমুদুল হাসান।

এ বিষয়ে আইন বিভাগের সভাপতি মানসুরা খানম বলেন, লিখিত অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী এ ব্যবস্থা নেয়া হয়েছে।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ