Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবির বাসে জুনিয়র শিক্ষার্থীকে পেটালেন সিনিয়ররা

প্রকাশিত: ১৭ মে ২০২২, ০৩:২১

ভুক্তভোগী শিক্ষার্থী মো. সংগ্রাম ইসলাম

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের বাসে এক জুনিয়র ছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে সিনিয়রদের বিরুদ্ধে। ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম মো. সংগ্রাম ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তৃতীয় বর্ষের (৪৮ ব্যাচের) আ.ফ.ম কামালউদ্দিন হলের শিক্ষার্থী।

এ ঘটনায় অভিযুক্তদের বিচার দাবিতে মানববন্ধন করেছেন বিভাগীয় শিক্ষার্থীরা। জানা গেছে, বৃহস্পতিবার (১২ মে) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাসে করে ক্যাম্পাস থেকে বঙ্গবাজারে যাওয়ার পথে টেকনিক্যালে এ হামলার ঘটনা হয়। পরে তিনি শুক্রবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর বিচার চেয়ে লিখিত অভিযোগ দেন।

লিখিত অভিযোগে সংগ্রাম বলেন, ‘বৃহস্পতিবার বিকাল চারটার বঙ্গবাজার থেকে একতলা বাসে ঢাকায় যাচ্ছিলাম, টেকনিক্যালের কাছাকাছি বাস আচমকা ব্রেক করলে আমি ভারসাম্য হারিয়ে কাঁধে ও বুকে আঘাত পাই। পরে এভাবে ব্রেক কেন করলেন, ড্রাইভারের কাছে জানতে চাইলে এক সিনিয়র শিক্ষার্থী উগ্রভাবে বলেন 'হাত ছিল না তোর'। আমি তাকে বলি, দুপুরে খাওয়া হয়নি, আর দুটো ব্যাগের জন্য ব্যালেন্স রাখতে পারিনি। আমার কথা শেষ না হতেই ওই সিনিয়র ভাই আমাকে ব্যাচ কত, জিজ্ঞেস করেন। এ সময় তার সঙ্গে আরও দুই-তিনজন এসে যুক্ত হন।’

অভিযোগে শিক্ষার্থী আরও বলেন, ‘পরিচয় ও ব্যাচ জানার পর সিনিয়র শিক্ষার্থীরা আমাকে গালি দিয়ে বাস থেকে নেমে যেতে বলেন। এক পর্যায়ে বাস থামিয়ে আমাকে জোরপূর্বক নামিয়ে দেওয়া হয়। এ সময় আমার মাথায় জোরে জোরে ঘুষি ও থাপ্পড় মারা শুরু করেন তারা। পরে স্ট্যাম্প দিয়ে আমার আমার পায়ে পেটানো হয়, এতে স্ট্যাম্পটি ভেঙে যায়।’

এ ঘটনা জানাজানি হওয়ার পর থেকে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন। সেই সঙ্গে ঘটনার সাথে জড়িত সকলের শাস্তির দাবি জানিয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান জানান, এ ঘটনায় ভুক্তভোগী ওই শিক্ষার্থী একটি লিখিত অভিযোগ দিয়েছে। হামলাকারীদের ওই শিক্ষার্থী চিনতে পারেননি এ জন্য তদন্ত করতে একটু সময় লাগছে। তবে এই ঘটনার সুষ্ঠু বিচারের জন্য যা যা করা প্রয়োজন আমরা সবটুকু করবো। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ঢাকা, ১৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ