Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জার্মানি যাওয়ার সুযোগ পেলো বশেমুরবিপ্রবির ৩ শিক্ষার্থী

প্রকাশিত: ১৬ মে ২০২২, ০১:৪৪

ছবি: সংগৃহীত

বশেমুরবিপ্রবি লাইভ: মেলবু প্রকল্পের আওতায় জার্মানি যাওয়ার সুযোগ পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ৩ শিক্ষার্থী। ইউরোপীয় ইউনিয়নের মেলবু (মোর ইন্ট্রেপ্রেয়নরশীপ লাইফ এট বাংলাদেশী ইউনিভার্সিটিস) শীর্ষক প্রকল্পের আওতায় ইরাসমাস প্রোগ্রামের অর্থায়নে জার্মানির লাইপজিগ বিশ্ববিদ্যালয়ে দুই সপ্তাহব্যাপী সামার স্কুলে অংশগ্রহন করবেন তারা।

বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের মধ্য থেকে "বিজনেস আইডিয়া" সম্পর্কিত প্রতিযোগিতার পর গত ২৮ এপ্রিল ১৯ শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়। পরবর্তীতে এই শিক্ষার্থীদের মধ্য থেকে বিভিন্ন ধাপ অতিক্রম করে জার্মানি যাওয়ার সুযোগ পেলো বশেমুরবিপ্রবির তিন শিক্ষার্থী।

মেলবু প্রকল্পের আওতায় জার্মানি যাওয়ার সুযোগ প্রাপ্তরা হলেন- ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী হাবিবুল্লাহ নিয়ন, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের শিক্ষার্থী শরীফ মোহাইমিনুল জাহিদ তনয় ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থী তানজিম মোস্তফা।

এছাড়া, দুইজন শিক্ষার্থীকে অপেক্ষামান তালিকায় রাখা হয়েছে। তারা হলেন, ইতিহাস বিভাগের শিক্ষার্থী হাফসা সিদ্দিকী ও মার্কেটিং বিভাগের বি. এম সাকিবুল হাসান। নির্বাচিত প্রথম তিনজন শিক্ষার্থীদের মধ্যে থেকে যদি কেউ কোনো এই প্রকল্পের সাথে যুক্ত ব্যর্থ হয়, তবে অপেক্ষামান তালিকা থেকে মেলবু প্রকল্পের আওতায় জার্মানি যাওয়ার সুযোগ পাবে।

এ বিষয়ে ব্যবস্থাপনা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর রকিবুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, চূড়ান্ত মনোনীত শিক্ষার্থীরা জার্মানির ভিসাসহ জার্মানিতে যাওয়া-আসা ও থাকার সুবিধার পাশাপাশি প্রকল্প থেকে সনদ পাবে।

প্রসঙ্গত, বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্রছাত্রীদের মাঝ থেকে উদ্ভাবনী উদ্যোক্তা গড়ে ওঠাকে উৎসাহিত করতে। সেই সঙ্গে উদ্যোক্তা উন্নয়নে বিশ্ববিদ্যালয়গুলির সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করার উদ্দেশ্যে ইউরোপিয়ান ইউনিয়নের ইরাসমাস প্লাস প্রোগ্রামের আওতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে উদ্যোক্তা উন্নয়নের উপর একটি ত্রিদেশীয় আন্তর্জাতিক যৌথ উদ্যোক্তা উন্নয়ন মেলবু (MELBU) শীর্ষক প্রকল্প ৩ বছর মেয়াদী প্রকল্পের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ