teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

জাবি ছাত্র অমিতের কক্ষে মিলল ‘সুইসাইড নোট’

Md Akramuzzaman | প্রকাশিত: ১১ মে ২০২২ ১১:২১

প্রকাশিত: ১১ মে ২০২২ ১১:২১

অমিত কুমার

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ রফিক-জব্বার হলের ছাদ থেকে পড়ে নিহত শিক্ষার্থী অমিত কুমারের রুমে একটি ‘সুইসাইড নোট’ পাওয়া গেছে। মঙ্গলবার (১০ মে) রাতে তার বালিশের নিচে এই সুইসাইড নোট পাওয়া যায়।

পরে রাতেই অমিতের রুম পরিদর্শন করে হলের প্রাধ্যক্ষ প্রফেসর সোহেল আহমেদ। তিনি ‘সুইসাইড নোট’ পাওয়ার এই তথ্য জানিয়েছেন। সুইসাইড নোটে লেখা ছিল, ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী না। আমার মস্তিষ্কই আমার মৃত্যুর জন্য দায়ী। আমি নিজেই নিজের শত্রু হয়ে পড়েছি অজান্তেই। নিজের সঙ্গে যুদ্ধ করতে করতে আমি ক্লান্ত। আর না। এবার মুক্তি চাই। প্রিয় মা-বাবা, ছোট বোন সবাই পারলে আমাকে ক্ষমা করে দিও।’

এছাড়া অমিতের পড়ার টেবিলে আরও কয়েকটি সুইসাইড বিষয়ক মন্তব্য লেখা পাওয়া যায়। এর মধ্যে ছিল, ‘মানুষ তার জৈবিক চাহিদার জন্য আত্মহত্যা করে না, আত্মিক আশায় টান পড়লে আত্মহত্যার পথ বেছে নেয়।’

এ বিষয়ে হলের প্রভোস্ট প্রফেসর সোহেল আহমেদ বলেন, প্রাথমিকভাবে নোটের লেখার সঙ্গে তার আগে খাতার লেখার মিল পেয়েছি। এছাড়া অমিত তার পড়ার টেবিলে সুইসাইড বিষয়ক আরও কিছু মন্তব্য লিখে রেখেছে।

অমিত বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক জব্বার হলের ৩১৫ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তদন্তের স্বার্থে রুমটিতে তালা দিয়ে রেখেছে প্রশাসন।

অমিতের পিতা অজয় কুমার বিশ্বাস জানান যে, আমাদের পারিবারিক কোন ঝামেলা ছিল না। গত ৭ তারিখ ছেলেকে ট্রেনে উঠিয়ে দিয়েছি ক্যাম্পাসের উদ্দেশ্যে। পরিবারের সাথে তেমন কোন মনোমালিন্যও হয়নি।

আশুলিয়া থানার পরিদর্শক (ওসি তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, প্রাথমিকভাবে অভিযুক্তের একটি সুইসাইড নোট, মোবাইল ও খাতা সংগ্রহ করেছি। তদন্ত কার্যক্রম শেষ করে দ্রুত রিপোর্ট জমা দেওয়া হবে। অমিতের লাশ ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

ঢাকা, ১১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড




আপনার মূল্যবান মতামত দিন: