Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি খেলার মাঠে ঈদের জামাত

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২, ২২:৩৪

ফাইল ছবি

ঢাবি লাইভ: ঈদুল ফিতরের প্রধান জামাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় খেলার মাঠে সকাল ৭টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। জামাতে ইমামতি করবেন বংশাল বড় জামে মসজিদের সম্মানিত খতিব শাইখ মুহাম্মাদ মোস্তফা সালাফি।

বংশাল বড় জামে মসজিদের ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে ঈদ জামাত আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়ে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি জেনারেল শাইখ ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে দুই বছরের বিরতি দিয়ে ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম বড় উৎসব ঈদুল ফিতরের জামাত আবারো ফিরছে ঈদগাহে। ঢাকাসহ বিভিন্ন জেলার মসজিদ ও ঈদগাহ ময়দানে একই সময়ে এক বা একাধিক ঈদ জামাতের ব্যবস্থা থাকছে।

এসময় তিনি আরো বলেন, তবে বৈরি আবহাওয়া থাকলে বা অন্য কোনো অনিবার্য কারণে ঈদগাহে নামাজ আদায় সম্ভব না হলে ঈদের জামাত ঢাকাসহ বিভিন্ন জেলায় মসজিদে একই সময়ে এক বা একাধিক ঈদ জামাতের ব্যবস্থা রাখা হয়েছে। প্রতি বছরের ন্যায় ঈদ জামাতে আয়োজক কমিটি নারী মুসল্লিদের জন্য পৃথক নামাজের ব্যবস্থা রেখেছে।

উল্লেখ্য, যথাযোগ্য মর্যাদা, ভাব-গাম্ভীর্য এবং উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আনন্দমুখর পরিবেশে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ বা ৩ মে মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে।

ঢাকা, ৩০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ