Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবি: প্রফেসর আলী আজমকে অব্যাহতি

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২, ০০:৩০

 প্রফেসর আলী আজম তালুকদার

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রফেসর আলী আজম তালুকদারকে প্রাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত শিক্ষকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সম্প্রতি সাবেক ভিসি প্রফেসর ফারজানা ইসলামের ছেলেকে মদ সরবরাহ করা, গৃহকর্মীর সঙ্গে ‘অবৈধ’ যৌন সম্পর্ক ও পরিবহন অফিসের করোনা সুরক্ষা সামগ্রী না কিনেই অর্থ উত্তোলনের অভিযোগ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এসব অভিযোগের ভিত্তিতে প্রফেসর আলী আজম তালুকদারকে ওই দুই দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের একজন সদস্য জানিয়েছেন, প্রফেসর আলী আজম তালুকদারের বিরুদ্ধে নানাবিধ অভিযোগ পেয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য অভিযোগগুলো হচ্ছে, পরিবহন অফিসের গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার, করোনাকালে হলের মধ্যে ছাগল পালন, পরিবহন অফিসের ড্রাইভার নিয়োগে অনিয়ম, হলে শিক্ষার্থীদের সঙ্গে স্বেচ্ছাচারিতা, প্রভোস্টের বাসভবনের সীমানা প্রাচীর নির্মাণ না করেই অর্থ উত্তোলন ও নিয়ম না মেনে গাছ কর্তন। এসব কারণে সিন্ডিকেটে তাঁকে দুটি দায়িত্ব থেকেই অব্যহতি দেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রফেসর আলী আজম তালুকদার বলেন, আমি এখনো বিষয়টি সম্পর্কে জানি না। আগে জেনে নেই, পরে মন্তব্য করবো।

উল্লেখ্য, প্রফেসর আজম বিশ্বিবদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক। সম্প্রতি সাবেক ভিসি প্রফেসর ফারজানা ইসলামের ছেলেকে মদ সরবরাহ করা, গৃহকর্মীর সঙ্গে ‘অবৈধ’ যৌন সম্পর্ক ও পরিবহন অফিসের করোনা সুরক্ষা সামগ্রী না কিনেই অর্থ উত্তোলনের অভিযোগ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে।

ঢাকা, ২৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ