Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যেভাবে ফেসবুকে চাকরি পেলেন ডুয়েট ছাত্র

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২, ০০:৩১

ডুয়েট  শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন

ডুয়েট লাইভ: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের (মেটা) হেড কোর্য়াটারে সফটওয়্যার ইঞ্জিনিয়ার (মেশিন লার্নিং) হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) সাবেক শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন। তিনি ডুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আব্দুল্লাহ আল মামুনকে অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. ওবায়দুর রহমান লিখেন, পুরো সিএসই, ডুয়েট পরিবার তোমার দুর্দান্ত সাফল্যে গর্বিত। তুমি একটি নতুন যুগের সূচনা করেছ এবং অবশ্যই জুনিয়ররা তোমার এই কৃতিত্বে উৎসাহিত ও অনুপ্রাণিত হবে।

ফেসবুকে চাকরি পাওয়ার বিষয়ে জানতে চাইলে আব্দুল্লাহ আল মামুন বলেন, আমি বরাবরই মনে করতাম ফেসবুক, গুগলের মতো জায়েন্ট কোম্পানিতে শুধুমাত্র অধিক মেধাবীরাই চাকরির সুযোগ পান। শুরুতে আত্মবিশ্বাসী ছিলাম না কারণ কখনো প্রোগ্রামিং কম্পিটেশনে অংশ গ্রহণ করিনি।

এসময় তিনি আরো জানান, আমেরিকায় পিএইচডি পড়াশোনার শেষ দিকে প্রতিযোগিতামূলক প্রোগ্রামিং শুরু করি। একই সঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরির জন্য আবেদন করতে থাকি। অনেক কোম্পানি থেকে আমি ব্যর্থ হই কিন্তু আমি হাল ছাড়িনি। পরিশেষে মোট ৭ রাউন্ড ইন্টারভিউ নেয়ার মাধ্যমে আমাকে নির্বাচিত করা হয়।

আব্দুল্লাহ আরো বলেন, কঠোর অধ্যবসায় এবং ধারাবাহিকতা বজায় রাখলে যেকোনো অসম্ভব স্বপ্নকেও জয় করা সম্ভব। আমার সাফল্যে বিশ্ববিদ্যালয়ের সবাই উৎফুল্ল এটা জেনে আমি ভবিষ্যতে আরো ভালো কিছু করার অনুপ্রেরণা পাচ্ছি। আশা করি খুব তাড়াতাড়ি গুগুল, ফেসবুকের মতো প্রতিষ্ঠানে ডুয়েটের অনেক তরুণ মেধাবী শিক্ষার্থী চাকরি পাবেন।

ঢাকা, ২৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ