Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির প্রশাসনিক কার্যক্রম থেকে রহমত উল্লাহকে অব্যাহতি

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ০৫:৩৮

ড. মো. রহমত উল্লাহ

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. রহমত উল্লাহকে সব ধরনের প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় নেওয়া হয় এ সিদ্ধান্ত।

সভায় উপস্থিত সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রফেসর রহমত উল্লাহকে সব ধরনের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। খন্দকার মোশতাক আহমদের প্রতি শ্রদ্ধা জানানোর অভিযোগের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর মাকসুদ কামালকে প্রধান করে গঠন করা হয়েছে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি।

কমিটির বাকি সদস্যরা হলেন, এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, এস এম বাহালুল মজনুন, ঢাকা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. মো. টিটো মিঞা, আইন বিভাগের প্রফেসর ড. শিমা জামান।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভায় মুজিবনগর সরকারের অন্যান্য নেতার পাশাপাশি খুনি মোশতাকের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বক্তব্য দেন রহমত উল্লাহ। এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়।

ঢাকা, ২০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ