Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাকা কলেজ ও নিউমার্কেট এলাকা এখনও থমথমে

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ০৭:৩১

শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ

লাইভ প্রতিবেদক: আতঙ্ক এখনও কাটেনি। মানুষের মাঝে রাতেও দেখা গেছে অজানা শংঙ্কা। মানুষ বলাবলি করছে কখন কি হয়ে যায় কারো জানা নেই। নিউমার্কেট নীলক্ষেত ও ঢাকা কলেজের আশপাশ এলাকার সাধারণ মানুষ একান্ত প্রয়োজন ছাড়া বের হচ্ছেন না।

তারা সমালোচনা করছেন একদিকে ব্যবসায়ীদের মাঝে উত্তেজনা অন্য দিকে ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ। সব মিলিয়ে পরিস্থিতি আপাদত শান্ত মনে হলেও শংঙ্কা থেকেই যাচ্ছে। ওই এলাকায় পুলিশকে তেমন এক্টিভ মনে হচ্ছে না বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। তারা আরো বলেন, পুলিশ যদি সঠিক দায়িত্ব পালন করতো তাহলে এই পরিস্থিতির সৃষ্টি হতো না।

এদিকে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় এখনও ঢাকা কলেজ ও আশপাশ এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। একদিকে শিক্ষার্থী অন্য দিকে ব্যবসায়ীরা অবস্থান করছে। সন্ধ্যার পর শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে এবং ব্যবসায়ীরা নিউ মার্কেট এলাকার ওভারব্রিজের নিচে অবস্থান নিয়েছেন।

ঢাকা কলেজের শিক্ষার্থীরা অভিযোগ করে জানান, অনেক সময় দোকানের কর্মচারীরা ইডেন বা অন্য কলেজের নারী শিক্ষার্থীদের উত্ত্যক্ত করেন। এ ছাড়া সন্ধ্যায় ইডেনের ছাত্রীদের মিছিলেও কটূক্তি করা হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার রাত ১২টায় নিউ মার্কেট এলাকায় কথা কাটাকাটির জেরে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন। আহত হন বেশ কয়েকজন পুলিশ সদস্যও।

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ