Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষ: ঢাকা কলেজের সব ক্লাস-পরীক্ষা স্থগিত

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২২, ১৯:২২

ছবি: সংগৃহীত

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি এতটাই ভয়াবহ রূপ নেয় যে তা সামাল দিতে পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলি ছুড়েছে বলেও অভিযোগ উঠেছে। তবে এই অভিযোগ অস্বীকার করে পুলিশ বলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে।

জানা গেছে, সোমবার দিবাগত রাত ১২ টায় রাজধানীর নিউমার্কেট এলাকায় ‘কথা-কাটাকাটির জেরে’ ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হয়েছে। এছাড়া দুই পক্ষের নিক্ষেপ করা ইট-পাটকেলে আহত হয়েছে বেশ কয়েকজন পুলিশ সদস্যও।

এছাড়া বেশ কয়েকটি মোটরসাইকেল ও দোকানপাটে আগুন দেয়া হয়। প্রায় আড়াই ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও এখনও সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ঢাকা কলেজের সব ক্লাস-পরীক্ষা স্থগিত:

শিক্ষার্থী-ব্যবসায়ী ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষের পর ঢাকা কলেজ কর্তৃপক্ষ মঙ্গলবারের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে। মঙ্গলবার ভোর ৪টার দিকে ঢাকা কলেজের ফেসবুকের ভেরিফাইড পেজ থেকে এ ঘোষণা দেয়া হয়।

ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের নির্দেশনায় দেয়া এই ঘোষণায় উল্লেখ করা হয়, অনিবার্য কারণে ১৯ এপ্রিল, মঙ্গলবার ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক ও অনার্স-মাস্টার্স শ্রেণির সকল ক্লাস ও পরীক্ষাসমূহ স্থগিত করা হলো। সকল শিক্ষককে সকাল ১০টার মধ্যে কলেজে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ