Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইউরোপিয়ন ইউনিয়নের MELBU অর্থায়নে জার্মানীতে সামার স্কুলে অংশগ্রহনের সুযোগ

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২, ১১:১৪

ফাইল ছবি

বশেমুরবিপ্রবি লাইভ: MELBU (More Entrepreneurship Life at Bangladeshi Universities) শীর্ষক প্রকল্পের আওতায় ইউরোপিয়ন ইউনিয়ন এর ইরাসমাস প্রোগ্রামের অর্থায়নে জার্মানীতে দুই সপ্তাহব্যাপী সামার স্কুলে অংশগ্রহনের সুযোগ পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের যেকোন বিভাগের প্রথম বর্ষ থেকে মাস্টার্স শিক্ষার্থীদের ৩ জন এই সুযোগ পাবেন।

MELBU প্রকল্পের বশেমুরবিপ্রবির সদস্য ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক রকিবুল ইসলাম বলেন, "বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তাদের বিজনেস আইডিয়া শেয়ার করতে হবে। সেখান থেকে প্রাথমিকভাবে ১২ জন কে সিলেক্ট করা হবে। এরপর ওই ১২ জনের প্রেজেন্টেশন থেকে চুড়ান্ত ভাবে ৩ জনকে নির্বাচিত করা হবে এবং ৩ জনকে ওয়েটিং এ রাখা হবে।

নির্বাচিত শিক্ষার্থীদের অবশ্যই নূন্যতম ০৯ মাস মেয়াদসহ পাসপোর্ট এবং কোভিড ভ্যাক্সিন টিকার সনদ ৩০ এপ্রিলের মধ্যে জমা দিতে হবে"।

প্রসঙ্গত, বাংলাদেশের দক্ষিনাঞ্চলে বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্রছাত্রীদের মাঝ থেকে উদ্ভাবনী উদ্যোক্তা গড়ে ওঠাকে উৎসাহিত করতে এবং উদ্যোক্তা উন্নয়নে বিশ্ববিদ্যালয়গুলির সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করার উদ্দেশ্যে ইউরোপিয়ান ইউনিয়নের ইরাসমাস প্লাস প্রোগ্রামের আওতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে উদ্যোক্তা উন্নয়নের উপর একটি ত্রিদেশীয় আন্তর্জাতিক যৌথ উদ্যোক্তা উন্নয়ন MELBU শীর্ষক প্রকল্প ৩ বছর মেয়াদী প্রকল্পের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

রেজিষ্ট্রেশন করুন এবং আপনার বিজনেস আইডিয়া শেয়ার করুনঃ-

 

ঢাকা, ১৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ