Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
নির্যাতন ও ধর্ষণের হুমকি দিচ্ছে রোকসানার গংরা

এসব কি হচ্ছে ইডেন মহিলা কলেজে

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২, ২৩:১১

ইডেন মহিলা কলেজ

লাইভ প্রতিবেদক: ইডেন মহিলা কলেজে এসব কি হচ্ছে। একের পর এক অঘটন ঘটেই চলেছে। ছাত্রী হয়েও অন্য ছাত্রীর সম্ভ্রমহানি, ধর্ষণ ও ভয়ংকর পথে ঠেলে দিতে মরিয়া হয়ে উঠেছে। এরা আর কেউ নয় এরা ছাত্রলীগের ব্যানারে একের পর এক অপকর্ম করে গোটা ক্যাম্পাসকে অস্থিতিশীল ও বিষিয়ে তুলছে।

এসব ছাত্রীরা কখনো আওয়ামীলীগ, কখনো ছাত্রলীগ, কখনো মহিলালীগের আত্বীয়-স্বজন পরিচয় দিয়ে বৈধ সিটধারীদের বিরুদ্ধে বিষোদগার করছে। নির্যাতনকারী ছাত্রীরা ইডেন ক্যাম্পাসে ও হলে দাবড়িয়ে বেড়াচ্ছে। এসব নানা কারণে সাধারণ ছাত্রীদের পক্ষ থেকে ৯৬ জন ছাত্রী ইডেন মহিলা কলেজের ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য নুজহাত ফারিয়া রোকসানার বিরুদ্ধে প্রিন্সিপালের কাছে অভিযোগ করেছেন।

বলেছেন রোকসানা বৈধ ছিটধারীদের মানসিক শারীরিক নির্যাতন করছেন। অপমান অপদস্ত ও বাহিরের ছেলেদের দিয়ে ধর্ষণ করানোরও হুমকি ধমকি দিয়ে বেড়াচ্ছে। এসব অভিযোগ পেয়েও কলেজ কর্তৃপক্ষ রোকসানা ও তার সহযোগীদের বিরুদ্ধে কোন ধরনের শাস্তিমূলক ব্যবস্থা নেয় নি।

জানা গেছে. ইডেন মহিলা কলেজের আবাসিক হলের কক্ষে বৈধ শিক্ষার্থীকে বের করে দিয়ে অবৈধ শিক্ষার্থীকে তুলে দেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের ওই নেত্রীর বিরুদ্ধে। এতে বাধা দেওয়ায় নির্যাতনের শিকার হয়েছেন এক ছাত্রী। ওই নির্যাতনকারী ছাত্রলীগ নেত্রীর বহিষ্কার দাবি জানিয়ে কলেজ প্রিন্সিপালের নিকট অভিযোগ দিয়েছে ইডেন কলেজের শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী নিবাসের সাধারণ শিক্ষার্থীরা।

অভিযোগপত্র থেকে জানা গেছে, গত ১০ এপ্রিল বঙ্গমাতা হলের ৫০৭ নং রুমের ৪নং বেডে তোফা হারুন জেনী এবং ফারিয়া হক অর্পিতা সহ রুমের সকল বৈধ ছাত্রীদের উপর রুম দখল করার উদ্দেশ্যে অকস্মাৎ হামলা করা হয়েছে। ছাত্রলীগ সদস্য নুজহাত ফারিয়া রোকসানা ও তার মেয়েরা এই হামলা করে। যার ফলে ফারিয়া হক অর্পিতাকে ঐ ছাত্রলীগকর্মী এবং তার মেয়েরা মারধর করে। ফলে সে অসুস্থ হলে ঢাকা মেডিকেলে ভর্তি করানো হয়।

ছাত্রীহলে নির্যাতনের বিষয়ে জানতে চাইলে ইডেন মহিলা কলেজের প্রিন্সিপাল সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, আমরা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি। জানার সাথে সাথে আমাদের হলের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা সেখানে গিয়েছেন। তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আমাদের শিক্ষকরা মেয়েদের কাছ থেকে অভিযোগগুলো নিয়েছেন।

এসময় তিনি আরও বলেন, মেয়েদের মধ্যে যে আতঙ্ক সৃষ্টি হয়েছে, সে জন্য একজন সাইকোলজিস্ট নিয়োগ করা হয়েছে। তিনি মেয়েদের অভয় দিচ্ছেন। কোনো অন্যায় হলে প্রশাসন তাৎক্ষণিক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

বঙ্গমাতা ছাত্রী নিবাসের একাধিক ছাত্রী অভিযোগ করে গণমাধ্যমকর্মীদের জানান, নুজহাত ফারিয়া আমাদেরকে নির্যাতনের ঘটনা বাইরের কেউ যাতে না জানে, সেজন্য বিভিন্ন হুমকি দিতে থাকে। আমরা ছাত্রীনিবাস অথবা কলেজ প্রিন্সিপালকে অভিযোগ দিলে তিনি বাইরের ছেলেদের দিয়ে আমাদের ধর্ষণ করানোর হুমকি দেন। এর পরের দিন আমরা কলেজের প্রিন্সিপাল বরাবর অভিযোগ দেই।

ঢাকা, ১৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ