Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ত্রিপক্ষীয় সমঝোতা

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২, ০১:৪৪

ত্রিপক্ষীয় সমঝোতা

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সেন্টার ফর জেনোসাইড স্টাডিজ, মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন এবং মালয়েশিয়ার টেলর’স ইউনিভার্সিটির মধ্যে একটি ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সোমবার ভার্চ্যুয়ালি এক সমঝোতা স্মারক অনুষ্ঠানে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

ভার্চ্যুয়ালি এই সমঝোতা স্মারক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের পরিচালক প্রফেসর ড. ইমতিয়াজ আহমেদ এবং মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ এ. খস্তগীর যুক্ত ছিলেন। অনুষ্ঠানে শিক্ষা ও গবেষণা কার্যক্রম উন্নয়নের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মো. গোলাম সারওয়ার এবং টেলর’স ইউনিভার্সিটির সামাজিক বিজ্ঞান অনুষদের এক্সিকিউটিভ ডিন প্রফেসর ড. নিথি আনন্দন আরি রাগাভান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এই সমঝোতা স্মারকের আওতায় তারা শিক্ষা ও গবেষণা কার্যক্রম উন্নয়নের লক্ষে যৌথভাবে কাজ করবে। বাংলাদেশ এবং মালয়েশিয়ার শিক্ষাবিদ, বিশেষজ্ঞ, অবসরপ্রাপ্ত কূটনীতিক, সরকারি কর্মকর্তা ও গবেষকদের সমন্বয়ে স্বল্প ও দীর্ঘমেয়াদি কোর্স এবং জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় কর্মসূচি পরিচালিত হবে। এ ছাড়া, বিভিন্ন বিষয়ে তারা যৌথভাবে সেমিনার, সম্মেলন, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচিরও আয়োজন করবে।

ঢাকা, ১১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ