Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গবেষণার জন্য ঢাবি ও জবি'র মধ্যে সমঝোতা স্বাক্ষর

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২, ০২:৪৪

ঢাবি ও জবির মধ্যে সমঝোতা স্বাক্ষর

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। আজ রোববার ঢাবির ভিসি লাউঞ্জে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সমঝোতা স্মারকের আওতায় পরিবেশ ও ভূতাত্ত্বিক গবেষণাসহ বিভিন্ন বিষয়ে যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা করবে দেশের শীর্ষস্থানীয় এই দুই বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান। এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জবি ভিসি প্রফেসর ড. মো. ইমদাদুল হক।

ঢাবি ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ এবং জবি ট্রেজারার প্রফেসর ড. কামালউদ্দীন আহমদ নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

ঢাবি ভিসি আখতারুজ্জামান সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী তথা গোটা জাতি উপকৃত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবেশ ও ভূতাত্ত্বিক গবেষণাসহ বিভিন্ন বিষয়ে যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। এছাড়া উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে গ্রন্থ, জার্নাল, প্রকাশনা এবং বৈজ্ঞানিক তথ্য-উপাত্ত বিনিময় করা হবে।

ঢাকা, ১০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ