Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে বেড়েছে ভর্তির আবেদন ফি, কমছে যোগ্যতা

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২২, ০৬:২১

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি বাড়ানো হয়েছে। একই সঙ্গে ভর্তি পরীক্ষার জন্য আবেদনের যোগ্যতা কমানো হয়েছে। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভা সূত্রে জানা গেছে, এবার ভর্তির আবেদন ফি ৩৫০ টাকা বাড়িয়ে ১ হাজার টাকা করার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। এছাড়াও কমানো হয়েছে ভর্তির আবেদনের যোগ্যতা। আগমী ২০ এপ্রিল থেকে ১০ মে পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন গ্রহণ করার প্রাথমিক সিদ্ধান্ত হয়। আগামীকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সাধারণ ভর্তি কমিটির সভায় এ বিষয়ে চূড়ান্ত সুপারিশ করা হবে।

এবিষয়ে ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বলেন, বিভাগীয় শহরগুলোতে ভর্তি পরীক্ষার কেন্দ্র হওয়ায় ব্যয় বেড়েছে। যেটা নির্ধারণ করা হয়েছে, খরচ তার চেয়েও বেশি হতে পারে। গত বছর (২০২০-২১ শিক্ষাবর্ষ) ভর্তুকি দিতে হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ভর্তি পরীক্ষার প্রাথমিক তারিখ নির্ধারণ করা হয়। আগামী ৩ জুন ব্যবসা শিক্ষা অনুষদভুক্ত 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে ঢাবির ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হতে পারে। এরপর ৪ জুন কলা অনুষদভুক্ত 'খ' ইউনিট, ১০ জুন বিজ্ঞান অনুষদভুক্ত 'ক' ইউনিট এবং ১১ জুন 'ঘ' ইউনিটের পরীক্ষা গ্রহণের জন্য প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে। আগামী ১৭ জুন চারুকলা অনুষদভুক্ত 'চ' ইউনিটের (সাধারণ জ্ঞান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ