Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে রাতভর সংঘর্ষ; দেশীয় অস্ত্রের মহড়া, ভাঙচুর

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২২, ০২:২৫

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আবাসিক হলের সিট দখলকে কেন্দ্র ধাওয়া-পাল্টা ধাওয়া ও ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা জাহাঙ্গীর গ্রুপের সাথে শেখ রাসেল হলে অবস্থানরত শিক্ষার্থীদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় দেশীয় অস্ত্র হাতে মহড়া দিতে দেখা যায়; মোতায়েন করা হয় পুলিশ। বুধবার (৫ এপ্রিল) মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলে কয়েক ঘন্টা ব্যাপী এই সংঘর্ষ চলে দুই গ্রুপের মধ্যে।

জানা যায়, হলে এক সিটে একাধিক এলটমেন্ট এর অভিযোগ তুলে হলে আসেন ছাত্রনেতা জাহাঙ্গীর আলম। এমন খবর পেয়ে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক ও শেখ রাসেল হলের প্রভোস্ট মোঃ ফায়েকুজ্জামান উপস্থিত হলে জাহাঙ্গীর আলম ও তার সহযোগীরা তাকে লাঞ্ছিত করে বলে অভিযোগ করেন মোঃ ফায়েকুজ্জামান মিয়া।

এ বিষয়ে প্রভোস্ট মোঃ ফায়েকুজ্জামান মিয়া ক্যাম্পাসলাইভকে বলেন, আমি উপস্থিত হওয়ার পর জাহাঙ্গীর আলম ও ইয়ামিন আমাকে লাঞ্ছিত করে। একজন শিক্ষক হিসেবে সম্মানটাই আমার কাছে সবচেয়ে বড়। সেজন্য আমি চলে আসি। পরবর্তীতে যা ঘটেছে, তা বলার মতো না।

সংঘর্ষের পর উপস্থিত শিক্ষার্থীরা জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকে। অবাঞ্ছিত করার কথাও বলা হয়।

অভিযোগের বিষয়ে ছাত্রনেতা জাহাঙ্গীর আলম ক্যাম্পাসলাইভকে জানান, শেখ রাসেল হলে এক বিভাগেরই প্রায় অর্ধশত শিক্ষার্থী থাকে। এছাড়া এক সিটে একাধিক এলটমেন্ট দেয়া হয়। এসব অনিয়ম নিয়ে কথা বলতে গেলে তার (প্রভোস্ট) বিভাগের শিক্ষার্থীদের সমস্যার সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা গেছে, সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয়ে ব্যাপক ভাঙচুর হয়েছে। হল চত্বরসহ ক্যাম্পাসের বিভিন্ন গ্লাস ভাঙ্গা হয়েছে। পড়ে থাকতে দেখা গেছে ইট-পাটকেল।

এদিকে এ ঘটনায় আজ (৬ এপ্রিল) দুপুরে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করা হয়েছে। এ ঘটনায় ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে।

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচএস//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ