Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে আজীবন সম্মাননা ও বৃত্তি প্রদান

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২২, ০৫:০৫

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘সম্পাদক আবদুস সালাম স্মারক ট্রাস্ট ফান্ড’ এর আওতায় আজীবন সম্মাননা, স্মারক বক্তৃতা ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর শামসুল মজিদ হারুনকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১১তম ব্যাচের ৫ জন কৃতী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। বৃত্তিপ্রাপ্তরা হলেন, মো. সোহাগ আলী, স্বপ্না পারভিন, মো. খোকন আলী, জোবায়ের আহম্মেদ এবং মো. আব্দুল মালেক।

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মুজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল মনসুর আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল স্মারক বক্তৃতা প্রদান করেন। প্রফেসর রোবায়েত ফেরদৌস অনুষ্ঠান সঞ্চালন করেন।

ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘সম্পাদক আবদুস সালাম স্মারক ট্রাস্ট ফান্ড’ গঠনের জন্য সাংবাদিক এবিএম মূসা আর্থিক অনুদান দিয়েছিলেন। এই দু’ সাংবাদিকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তিনি বলেন, মেধা, দক্ষতা, দেশপ্রেম ও অনন্য পেশাদারিত্বের কারণে তাঁরা ব্যক্তি পর্যায় থেকে প্রতিষ্ঠানে পরিণত হয়েছিলেন।

এসময় তিনি আরো বলেন, সাংবাদিকতা জগতের এ দুই দিকপাল সমাজে মানবিক মূল্যবোধ ও দেশাত্ববোধ জাগ্রত করার লক্ষ্যে আজীবন কাজ করে গেছেন। তাদের জীবন ও কর্ম অনুসরণ করে সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ