Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গভীর রাতে ঢাবিতে শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২, ০০:০৫

ঢাবি লাইভ: ছাত্রলীগের প্রোগ্রামে উপস্থিত না থাকায় এক শিক্ষাথীকে নির্যাতনের অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রলীগের সভাপতি তানভীর শিকদারের বিরুদ্ধে। ওই হলের এক শিক্ষার্থীকে চড়-থাপ্পড় ও হুমকি-ধমকি দেয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের ওই নেতার বিরুদ্ধে।

জানা গেছে, গত শুক্রবার রাত দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে এই ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম রাজিমুল হা রাকিব। সে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

নির্যাতনের বিষয়ে রাকিব জানান, আমি আমার রুমে ঘুমাচ্ছিলাম। রাত ২টায় আমার এক বন্ধু জানালো তানভীর ভাই আমাকে তার রুমে ডাকছে। পরে জানতে পারি আমি আমার ইয়ারমেটসহ চারজনকে তিনি ডেকেছেন। বাকি তিনজনকে কথাবার্তার পর ছেড়ে দিলেও আমাকে নিয়মিত প্রোগ্রাম করি না কেন জিজ্ঞেস করে অকথ্য ভাষায় গালাগাল করতে থাকেন।

রাকিব আরো বলেন, গালাগাল ও হেনস্তার এক পর্যায়ে উঠে এসে সজোরে চড় মারেন। এসময় তার কক্ষে আমার ইমিডিয়েট সিনিয়রসহ অনেকে ছিল। তাদের মধ্যেও কয়েকজন আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এর মধ্যে সামি ও সজীব আমাকে ব্যাপক গালিগালাজ করেছে। অভিযুক্ত তানভীর নিয়মিত প্রোগ্রাম না করলে হল থেকে নামিয়ে দেয়ার হুমকি দেন বলেও জানান ভুক্তভোগী রাকিব।

অভিযোগ অস্বীকার করে তানভীর শিকদার বলেন, এ ধরনের কিছুই হয়নি। আমি শুধু হলে ক্রিকেট খেলার এক আয়োজনের দায়িত্ব বন্টনে জন্য তাদের ডেকেছিলাম। গালাগাল বা মারধরের প্রশ্নই আসেনা। ছাত্রলীগের অনেক নেতাকর্মী, প্রোগ্রামের জন্য কোন একজনকে জবাবদিহি করার প্রশ্নই আসে না।

হল প্রাধ্যক্ষ প্রফেসর ড. মো. মজিবুর রহমান বলেন, আমি এ বিষয়ে শুনিনি। খোঁজ নিয়ে দেখছি।

ঢাকা, ০৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ