Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে নৃবিজ্ঞান বিভাগে নারী ক্রিকেট টুর্নামেন্ট

প্রকাশিত: ৩১ মার্চ ২০২২, ০৮:৪৬

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভাগীয় টুর্নামেন্টে ছাত্রদের পাশাপাশি ছাত্রীদের জন্যও আলাদা টুর্নামেন্টের আয়োজন করেছে নৃবিজ্ঞান বিভাগ। ঢাবিতে এই প্রথম বিভাগীয় পর্যায়ের ছাত্রীদের ক্রিকেট খেলায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে।

বুধবার শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। করোনায় প্রয়াত হওয়া বিভাগের শিক্ষার্থী সুমন হোসেনের নামে টুর্নামেন্টের নামকরণ করা হয় সুমন স্মৃতি নৃবিজ্ঞান প্রিমিয়ার লীগ।

এতে দুইজন নারী নৃবিজ্ঞানী মার্গারেট মিড ও রাথ বেনেডিক্টের নামে হওয়া মিড ওয়ারিয়র্স ও বেনেডিক্ট ব্যান্ডিক্টস অংশ নেন। বেনেডিক্ট ব্যান্ডিক্টস ৪৭ রানে জয়ী হয়ে শিরোপা জিতে নেয়। এ খেলায় ম্যাচসেরা হন বিভাগের ২৭ ব্যাচের শিক্ষার্থী ফারহা রহমান। ব্যাট হাতে বেনেডিক্ট ব্যান্ডিক্টসের ২৭ রান ও বল হাতে তিন ওভারে ১৬ রান দিয়ে তুলে নেন ২ উইকেট।

নৃবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতি প্রফেসর হাসান শাফী খেলায় অংশ নেওয়া ও বিজয়ী সবাইকে অভিনন্দন জানিয়ে বলেন, এটি অত্যন্ত আশাব্যঞ্জক বিষয়। বাংলাদেশে প্রমীলা ক্রিকেটের সাফল্য ও জনপ্রিয়তা উত্তরোত্তর বাড়ছে। শিক্ষার্থীদের এ ধরনের আয়োজন বিশ্ববিদ্যালয়গুলোর নারী শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ যোগাবে।

এসময় তিনি আরও বলেন, পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্যক্রমে অংশ নেওয়া শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য এবং বিশ্ববিদ্যালয়ের সুস্থ পরিবেশের জন্যও অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ