Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবিস্থ আদিবাসী শিক্ষার্থীদের সংগঠন হিসার সভাপতি পুছাইনু, সম্পাদক সাগর

প্রকাশিত: ১৩ মার্চ ২০২২, ০৮:২২

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) অধ্যয়নরত পাহাড় ও সমতলের আদিবাসী শিক্ষার্থীদের সংগঠন হিল ইন্ডিজেনাস স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (হিসা-HISA) এর চতুর্থ কমিটি ঘোষণা করা হয়েছে। নবনির্বাচিত কমিটিতে সভাপতি হিসেবে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বাংলা বিভাগের শিক্ষার্থী পুছাইনু মারমা এবং সাধারণ সম্পাদক হিসেবে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের সাগর ত্রিপুরাকে নির্বাচিত করা হয়েছে।

শনিবার কমিটির সদ্য সাবেক সভাপতি রিপন চাকমা ও সাধারণ সম্পাদক তন্ইয়া ম্রো'র স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এক বছরের জন্য এ কমিটির অনুমোদন করা হয়।

নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে ব্যবস্থাপনা বিভাগের ট্যালেন্ট চাকমা, সহ-সভাপতি হিসেবে পরিসংখ্যান বিভাগের ফুটন্ত চাকমা, চারুকলা বিভাগের নুবাই মারমা, মনোবিজ্ঞান বিভাগের রবিন চাকমা নির্বাচিত হয়েছেন। সহ-সম্পাদক হিসেবে ইতিহাস বিভাগের এঞ্জেল চাকমা, দর্শন বিভাগের রিয়া রোয়াজা,অর্থনীতি বিভাগের প্রিয়দর্শী চাকমা এবং সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে হিসাববিজ্ঞান বিভাগের রিনা চাকমা ও প্রীতিময় ত্রিপুরা, দর্শন বিভাগের রমিতা চাকমাকে নির্বাচন করা হয়েছে।

এছাড়াও কমিটিতে অর্থ সম্পাদক হিসেবে চারুকলা বিভাগের নু মং প্রু মারমা, দপ্তর সম্পাদক হিসেবে মার্কেটিং বিভাগের নীলা রেমা, তথ্য ও প্রচার সম্পাদক ইতিহাস বিভাগের ক্লিন্টন চাকমা, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক নাট্যকলা বিভাগের জেরিন চাকমা, হল ও ভর্তি বিষয়ক সম্পাদক হিসাববিজ্ঞান বিভাগের আঁখি চাকমা নির্বাচিত হয়েছেন। এছাড়াও কার্যকরী সদস্য হিসেবে চারুকলা বিভাগের স্রাব্দী তালুকদার, ব্যবস্থাপনা বিভাগের মাসিংচা মারমা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মং খিয়ং মারমা এবং লোকপ্রশাসন বিভাগের হিমেল ত্রিপুরা রয়েছেন।

সভাপতি নির্বাচিত হয়ে পুছাইনু মারমা বলেন, "জগন্নাথে আদিবাসীদের একমাত্র সংগঠনে গুরুদায়িত্ব পেয়ে আমি আনন্দিত। সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে এবং সবার আত্মউন্নয়ন ও সেই সাথে প্রতিযোগীতামূলক এই তথ্য প্রযুক্তির যুগে দক্ষতাসম্পন্ন মানুষ হিসেবে আমরা যেনো সবাই গড়ে উঠতে পারি সে বিষয়ে কাজ করে যাবো।"

নবনির্বাচিত সাধারণ সম্পাদক সাগর ত্রিপুরা জানান, "পাহার ও সমতলের জগ্ননাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আদিবাসী শিক্ষার্থীদের সবধরনের সমস্যায়, ক্যাম্পাসভিত্তিক সাংস্কৃতিক, রাজনৈতিক, মুক্ত-জ্ঞান চর্চায় হিল ইন্ডিজেনাস স্টুডেন্টস অ্যাস্যোসিয়েশন সবসময় অগ্রনী ভুমিকা পালন করবে এবং ক্যাম্পাসের ভিতর আদিবাসী শিক্ষার্থীদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন তা সুদৃঢ় রাখার প্রত্যায়ে কাজ করবে।"

প্রসঙ্গত যে, কমিটি অনুমোদনের সময় উপদেষ্টা কমিটির রিপন চাকমা, চাঁপা চাকমা, লুম্বিনী চাকমা, রিশান চাকমা, সুইপ্রু মারমা, কিরন চাকমা, তন্ইয়া ম্রো উপস্থিত ছিলেন।

ঢাকা, ১২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ