Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিভিন্ন আয়োজনে জবি বাংলা বিভাগের বসন্ত বরণ

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারী ২০২২, ০৬:১৩

জবি লাইভ: ঋতুরাজ বসন্তকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে নানা আয়োজনে বরণ করে নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগ। বাংলার রুপপ্রকৃতির পালাবদলে প্রকৃতিতে এসেছে বসন্ত। প্রতিবছর এ দিনটি বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের নিচতলায় আয়োজন করা হলেও দ্বিতীয় বারের মত ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠান আয়োজন করেছে বাংলা বিভাগ।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. পারভীন আক্তার জেমী'র সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের এক ফেসবুক লাইভের মাধ্যমে অনুষ্ঠানটি সম্প্রসারিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে (ভার্চুয়ালি) উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ইমদাদুল হক।

তিনি তার বক্তব্যে বলেন, "প্রতি বছর বিভিন্ন আয়োজনের মাধ্যমে বসন্ত উৎসব পালন করা হয়। কিন্তু করোনা মহামারীর কারণে দুই বছর ধরে যেখানে সবকিছু স্থবির ছিলো তখনো বাংলা বিভাগ ভার্চুয়ালি ভাবে এর ধারাবাহিকতা বজায় রেখে আসছে৷ বসন্ত উৎসবের ঐতিহ্য ধরে রেখেছে। এজন্য সবাইকে ধন্যবাদ জানাই৷ আশা করি আগামীতে আমরা সরাসরি অনুষ্ঠানটির আয়োজন করতে পারবো।"

বাংলা বিভাগের চেয়ারম্যান ও উক্ত অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. পারভীন আক্তার জেমী বলেন, "বলা হয় যে বসন্ত মানেই বাংলা বিভাগ। আর আমরা অনুষ্ঠানের আয়োজন করবো না তা তো হয় না। সশরীরে সম্ভব না থাকায় আমরা ভার্চুয়ালি অনুষ্ঠানটির আয়োজন করেছি।"

"অংশগ্রহণকারী এবং সার্বিক সহযোগিতার সবাইকে ধন্যবাদ জানান এবং বাংলা বিভাগের পক্ষ থেকে সবাইকে বসন্তের শুভেচ্ছা জানান তিনি।"

উল্লেখ্য যে, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. কামালউদ্দীন আহমদ ভিডিও বার্তার মাধ্যমে সংযুক্ত হন। এছাড়াও বসন্ত বরণে বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষিকা শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিভিন্ন নৃত্য, গান ও আবৃত্তি পরিবেশনার মাধ্যমে বাংলা ১৪২৮ এর বসন্ত উদযাপন করা হয়।

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ