Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বইমেলায় আসছে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর বই রঙিন ফুলের স্বপ্ন

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারী ২০২২, ০০:১৫

বশেমুরবিপ্রবি লাইভ: দুয়ারে কড়া নাড়ছে অমর একুশে বইমেলা। বইমেলাকে ঘিরে সাহিত্য অনুরাগীদের মনে জন্ম নেয় বাড়তি উন্মাদনা। অমর একুশে বইমেলা ২০২২ উপলক্ষে আসছে তরুণ কবি জুবায়েদ মোস্তফার তৃতীয় কাব্যগ্রন্থ রঙিন ফুলের স্বপ্ন। কাব্য গ্রন্থটি প্রকৃতি, দেশ প্রেম, ভালোবাসা এবং বাস্তবতার আঙ্গিকে সাজানো।

কবি তার প্রত্যেকটি কবিতায় নতুনত্ব দিয়েছেন। গভীর বিচক্ষণতার সাথে মনের মাধুরী মিশিয়ে, ভাবনার সর্বোচ্চ শক্তি দিয়ে লেখার চেষ্টা করেছেন। প্রত্যেকটি কবিতায় বাস্তবতার ছোঁয়া যোগ করেছে নতুন মাত্রা। একটি কবিতা পাঠ করলে পরবর্তী কবিতা পাঠ করার জন্য পাঠকের মনে তৈরি হবে বাড়তি উন্মাদনা।

জুবায়েদ মোস্তফা গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় ভর্তির পর থেকেই তিনি নিয়মিতভাবে সাহিত্য সাধনায় মনোনিবেশ করেন। দিন দিন তিনি নিজেকে ছাড়িয়ে যাওয়ার জন্য নিরলস ভাবে সাহিত্য চর্চায় আত্মনিয়োগ করেছেন। তিনি বিভিন্ন জাতীয় পত্রিকায় কবিতা লিখে বাজিমাত করেছেন ইতিমধ্যে। এছাড়াও পত্রিকায় কলাম, ফিচার লিখে নিজেকে আরো শাণিত ও সমৃদ্ধ করেছেন।

কবি রসস্বাদন বিহীন প্রণয়, চাকরি এখন সোনার হরিণ, অবেলায় উপলব্ধি করবে, কবিতা লিখে যথাক্রমে পাবলিক বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস ওয়েলফেয়ার কমিউনিটি অফ বাংলাদেশ, কবিতা, কবি ও কবিতা গ্রুপ কর্তৃক আয়োজিত প্রতিযোগিতায় সেরা কবির সম্মাননা সনদ এবং পুরস্কার অর্জন করেন।

এছাড়া অল্প কিছুদিন পেরোতে না পেরোতেই তার সুনাম দেশের গন্ডি পেরিয়ে কলকাতায় পৌঁছে যায়। সম্প্রতি তিনি কলকাতা মহানগরী সাহিত্য পরিষদ থেকে ভোরের পাখি ও বাংলার প্রকৃতি কবিতার জন্য সেরা কবির পুরস্কার অর্জন করেছেন।

রঙিন ফুলের স্বপ্ন বইটি সম্পর্কে কবি জুবায়েদ মোস্তফা ক্যাম্পাসলাইভকে বলেন, "বইয়ের কবিতাগুলো অনেকটাই মানুষের জীবনের প্রতিচ্ছবি। মানুষের জীবনে ঘটে যাওয়া বিষয়গুলো আলোকপাত করে এবং বাস্তবতার নিরিখে সাজানো। কবিতাগুলো আমাদের জীবনের খন্ডচিত্র গুলোর প্রতিনিধিত্ব করে এবং মনের অব্যক্ত ভাবনাগুলোর বাস্তবায়ন।

আগের বইয়ের পাঠক প্রতিক্রিয়ার আলোকে বলতে পারি এই বইটিও পড়ে কেউ হতাশ হবে না। বরং পাঠক হৃদয়ে জায়গা করে নিবে। বইটি প্রকাশের আগেই ব্যাপক পরিমাণে পাঠকের সাড়া পেয়েছি। প্রতিনিয়ত পাঠকের ভালবাসায় বিমোহিত হচ্ছি আমি।

রঙিন ফুলের স্বপ্ন বইটিতে মোট ৩৫ টি কবিতা আছে। বইটি প্রকাশ করবে সময়ের সুর প্রকাশন, দৃষ্টিনন্দন প্রচ্ছদ করেছেন ফাতেমা নূর। বইটি পাওয়া যাবে বইমেলায় মৌ প্রকাশনীর স্টলে, স্টল নম্বর ৩৫। এছাড়াও রকমারি সহ বিভিন্ন অনলাইন শপে পাওয়া যাবে। লেখকের কাছ থেকেও পাঠক সরাসরি অটোগ্রাফ সহ সংগ্রহ করার সুবর্ণ সুযোগ পাবেন।

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ