Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ক্যাম্পাস খোলার পরেই জবি প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারী ২০২২, ১২:৫৭

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ক্যাম্পাস খোলার পরেই। এর আগে কোনো ক্লাস নেওয়া হবে না। অনলাইনেও নেওয়া হবে না তাদের ক্লাস।

বৃহস্পতিবার (০৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এসব তথ্য জানান। তিনি বলেন, আমাদের নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিয়ে এখন আমরা কিছু ভাবছি না৷ ক্যাম্পাস খোলার পরেই তাদের ক্লাস শুরুর ডেট দেওয়া হবে।

সরকার যেহেতু ২০ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। সেহেতু এর আগে এদের কোনো ক্লাস নেওয়া হবে না। অনলাইনে তাদের ক্লাস নেওয়ার ব্যাপারে তিনি বলেন, তাদের ক্লাস আমরা সশরীরেই শুরু করবো ৷

ওরিয়েন্টেশন করে তাদের ক্লাস শুরু হবে। আর এখন যারা নতুন ভর্তি হয়েছে তাদের অনেকের ডিভাইস নাও থাকতে পারে। সুতরাং আমরা তাদের ক্লাস অনলাইনে নিবো না। সশরীরে ই ক্লাস শুরু করা হবে ক্যাম্পাস খোলা হলে।

এর আগে ১২ ই জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কনফারেন্স কক্ষে 'ক্লাস গ্রহণ' সংক্রান্ত এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় যে, সরকার ঘোষিত বিধিনিষেধ না আসলে ১০ ফেব্রুয়ারি থেকে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

উল্লেখ্য যে, করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি দুই সপ্তাহের জন্য (০৬ ফেব্রুয়ারি) পর্যন্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এরপর ২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার্থীদের সরাসরি পাঠদান আরো দুই সপ্তাহের জন্য বন্ধ রাখার ঘোষণা দেন ৷

ঢাকা, ০৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ