Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে অধ্যয়নরত দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য বৃত্তি চালু

প্রকাশিত: ২৬ জানুয়ারী ২০২২, ০৮:১২

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যয়নরত দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বৃত্তি চালু করা হয়েছে। বিএসইসির চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াতুল ইসলাম ৭ লাখ ২০ হাজার টাকার একটি চেক মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের কাছে হস্তান্তর করেন।

এসময় ভিসির দপ্তরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মাহবুবুল মোকাদ্দেম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. আবুল মনসুর আহাম্মদ, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. নিজামুল হক ভুইয়া, আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আসিফ হোসেন খান উপস্থিত ছিলেন।

জানা গেছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বৃত্তির অনুদানের এই অর্থ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দৃষ্টি প্রতিবন্ধী ২০ জন শিক্ষার্থীকে প্রতি মাসে ৩ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হবে।

ভিসি প্রফেসর আখতারুজ্জামান অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য শারীরিক ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের সামাজিক নিরাপত্তা বলয়ের আওতায় আনার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ‘দক্ষ মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে শিল্প প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সম্পর্ক জোরদার করতে হবে।’

ঢাকা, ২৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ