Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবিতে কাউন্সিলিং সেন্টারের উদ্বোধন

প্রকাশিত: ৪ জানুয়ারী ২০২২, ০৯:৪১

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কাউন্সিলিং সেন্টারের উদ্বোধন করা হয়েছে।সোমবার ভাষা শহীদ রফিক ভবন চত্বরে এ সেন্টারের উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. মো. ইমদাদুল হক।

এ সময় ছিলেন ট্রেজারার প্রফেসর ড. কামালউদ্দীন আহমদ, মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. কাজী সাইফুদ্দীন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. আবুল হোসেন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. এ কে এম লুৎফর রহমান, পরিচালক (ছাত্র-কল্যাণ) প্রফেসর ড. আইনুল ইসলাম, মনোবিজ্ঞান বিভাগের ড. সানজিদা খান এবং উপপ্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. মিতা শবনম। এছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

কাউন্সিলিং কমিটির আহ্বায়ক হিসেবে মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. নূর মোহাম্মাদ এবং সদস্য সচিব হিসেবে সমাজবিজ্ঞান বিভাগের ড. আয়েশা সিদ্দিকা ডেইজী ছিলেন।

কাউন্সিলিং সেন্টারের উদ্বোধনকালে ভিসি প্রফেসর ড. মো. ইমদাদুল হক বলেন, ‘সাম্প্রতিক সময়ে বিশ্ববিদ্যালয়ের প্রায় ছয়জন শিক্ষার্থী আত্মহত্যা করেছে। এটি খুবই উদ্বেগজনক। মানসিক সমস্যা সমাধানে আমরা এ উদ্যোগ নিয়েছি। আর শুধু শিক্ষার্থীরা না শিক্ষকরাও মাঝে মধ্যে মানসিকভাবে সমস্যায় পড়েন। শিক্ষক, শিক্ষার্থী সবাই এ সেন্টারে এসে কাউন্সিলিং করতে পারবে।’

এদিকে, কাউন্সিলিং সেন্টার উদ্বোধনী দিনের শুরুতে ভিসির নেতৃত্বে একটি শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে এবং অন্যান্য কার্যক্রমের মধ্যে সেন্টারে মানসিক স্বাস্থ্য পরিমাপন, নির্দেশনা ও সচেতনতামূলক প্রদর্শনী করা হয়।

ঢাকা, ০৩ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ