Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চলচ্চিত্র শিক্ষার্থীদের সংগঠন "বিএফএসএ" এর আত্মপ্রকাশ

প্রকাশিত: ৭ ডিসেম্বার ২০২১, ০২:০৮

জবি লাইভ: "শিক্ষা, চলচ্চিত্র, পরিবর্তন" এই স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করেছে বাংলাদেশের চলচ্চিত্র বিষয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন "বাংলাদেশ ফিল্ম স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (বিএফএসএ)। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিষয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সাধারণ সভায় সংগঠনটি আত্মপ্রকাশ করে।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন এর শিক্ষার্থী সাদমান শাহরিয়ার। এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিষয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা।

পাঁচটি বিশ্ববিদ্যালয় থেকে মোট ৫১ জন চলচ্চিত্র শিক্ষার্থীদের স্বাক্ষরিত সম্মতিতে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। সংগঠনটির আহ্বায়ক জানান, 'আজ বাংলাদেশের চলচ্চিত্র ভালো অবস্থানে নেই, আমরা চলচ্চিত্র শিক্ষার্থীরা একত্রিত হয়েছি নিজেদের চলচ্চিত্র বিষয়ক জ্ঞানকে কাজে লাগিয়ে নতুন কিছু শুরু করার।

সংগঠনটির আহ্বায় আরো বলেন, আমাদের সংগঠনের স্লোগান হচ্ছে "শিক্ষা, চলচ্চিত্র, পরিবর্তন"। চলচ্চিত্রের এই বেহাল দশা থেকে পরিত্রাণের জন্য চলচ্চিত্র শিক্ষা অপরিহার্য। চলচ্চিত্র শিক্ষা অর্জন করে নতুন ধারার চলচ্চিত্র নির্মান করে চলচ্চিত্রের বর্তমান অবস্থার পরিবর্তনই আমাদের সংগঠনের মূল উদ্দেশ্য।'

সভায় সর্বসম্মতিক্রমে কেন্দ্রীয় নির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও খসড়া গঠনতন্ত্রের অনুমোদন দেওয়া হয়। সংগঠনটির সভাপতি নির্বাচিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের শিক্ষার্থী মোঃ আল-আমিন রাকিব এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন ডিপার্টমেন্ট অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থী মৃত্তিকা বিনতে রাশেদ।

সংগঠনটির নব-নির্বাচিত সভাপতি জানান, 'আমি মনে করি দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে চলচ্চিত্র বিষয়ক পড়াশোনা চালু হোক, এতে করে দেশে চলচ্চিত্রের যে আকাল চলছে তা দূর হবে। সংগঠনের এই নতুন যাত্রায় আমরা সকলের কাছে দোয়াপ্রার্থী।'


ঢাকা, ৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ